ভিডিও EN
  1. Home/
  2. জাগো জবস

উপব্যবস্থাপক কর্মকর্তাদের পদোন্নতি

প্রকাশিত: ০৪:৪৬ এএম, ২৩ মে ২০১৬

বাংলাদেশ কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ কর্পোরেশনের (বিসিআইসি) কতিপয় উপব্যবস্থাপক পদের কর্মকর্তার (ডাক্তার, ইঞ্জিনিয়ার, প্রশাসন ও হিসাব বিভাগে কর্মরত) বিসিআইসি’র নিয়মানুযায়ী (এসিআর) সন্তুষ্টি সাপেক্ষে পদোন্নতি পাওয়ার কথা।

বিসিআইসি’র চেয়ারম্যান মহোদয় এবং পরিচালকবৃন্দ সব সময় বলে থাকেন, যেকোনো মাসে ৫ বছর পূর্তি হলে সে মাসেই পদোন্নতি দেয়া হবে। বাস্তবে এ কথা শুধু ডিজিএম ও জিএমদের প্রযোজ্য। আমরা ২০০৯ সালের জুন মাসে পদোন্নতি পেয়েছি।

আমাদের বেতন স্কেল ৫০ হাজার টাকার উপরে, যা ডিজিএমদের স্কেল। তা ছাড়া ২০১০-২০১১ সালে যেসব কর্মকর্তা পদোন্নতি পেয়েছেন, তাদেরও ৫ বছর হয়েছে। এখন তিনটি ব্যাচের উপব্যবস্থাপক কর্মকর্তাদের কীভাবে পদোন্নতি দেবেন তাও কর্তৃপক্ষ জানেন। তাদের ঠুনকো অজুহাত কতটা বাস্তব তা শুধু বিসিআইসি কর্তৃপক্ষই ভালো জানেন।

উল্লেখ্য, ২০০৯ সালের পদোন্নতিপ্রাপ্তদের ডাবল পদোন্নতি দেয়া হলেও এক টাকাও বেতন বেশি দিতে হবে না। শুধু একখানা কাগজ। ডিএম, ম্যানেজার, ডিজিএম, জিএম সবার শিক্ষাগত যোগ্যতা একই হলেও ২০০৯ সালে আমাদের সঙ্গে বা পরে পদোন্নতি পেয়েছেন এমন ডিজিএম ও জিএম এরই মাঝে দু’বার পদোন্নতি পেয়েছেন, কিন্তু আমাদের হয়নি। আমাদের অপরাধ কী?

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী ও শিল্পমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করছি ফরিয়াদ শুনে ব্যবস্থা গ্রহণের জন্য।

লেখক: কর্মকর্তা, পলাশ ইউরিয়া সার কারখানা, পলাশ, নরসিংদী।

এসইউ/এমএস

আরও পড়ুন