ভিডিও EN
  1. Home/
  2. জাগো জবস

৫০০ প্রশিক্ষণার্থী নিয়ে উই’র মাসিক কর্মশালা

জাগো নিউজ ডেস্ক | প্রকাশিত: ০৩:০৪ পিএম, ১৭ আগস্ট ২০২০

উইমেন অ্যান্ড ই-কমার্স ফোরামের (উই) উদ্যোগে গত জুলাই থেকে প্রতিমাসে একটি করে সেশন করা হচ্ছে। যেখানে আন্তর্জাতিক প্লাটফর্মের বিভিন্ন গুণী ট্রেইনার বা উদ্যোক্তাদের অতিথি করা হয়।

তারই ধারাবাহিকতায় ১৭ আগস্ট উই’র মাস্টারক্লাসে ট্রেইনার হিসেবে জুমের মাধ্যমে যুক্ত হন ইন্টারন্যাশনাল বিজনেস মাহাশারাখাম বিজনেস স্কুল থাইল্যান্ডের প্রভাষক অ্যাডাম বেটস। যিনি একইসাথে ক্যালিহাম গ্রুপের প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী।

সেশনটিতে তিনি সারা পৃথিবীর উদ্যোক্তাদের মার্কেটিং স্ট্র্যাটেজি এবং তার করা বিভিন্ন কাজ সম্পর্কে অনুপ্রাণিত করেন। তিনি বলেন, ‘আমি অবাক তোমাদের দেশের নারীদের এই উদ্যোগ দেখে, এই এগিয়ে যাওয়া দেখে। বাংলাদেশ এগিয়ে যাবে নিশ্চিত।’

সেশনে অংশ নিয়ে উদ্যোক্তাদের উৎসাহিত করেন উই’র উপদেষ্টা রাজীব আহমেদ। ৫০০ জনের মত প্রশিক্ষণার্থীর এ সেশনের পর বাংলায় উই গ্রুপে সবার জন্য উন্মুক্ত সেশন হয়। সেখানে সেশন নেন থট’র চেয়ারম্যান মাহবুবুল আলম।

উই’র প্রতিষ্ঠাতা নাছিমা আক্তার নিশা বলেন, ‘উই দেশীয় পণ্য নিয়ে কাজ করে। আমরা শিখিয়েছি, নারীরা এখন নিজ উদ্যোগে পরিবারকে সমর্থন করবে। আমাদের সদস্যরা অনেকেই কোভিড-১৯ এর সময়ে পরিবারের দায়িত্ব নিয়েছে।’

আয়োজনটি প্রতিমাসে একবার উই’র আয়োজনে আইসিটি মন্ত্রণালয়ের সহায়তায় অনুষ্ঠিত হবে। উই’র উপদেষ্টা সৌম্য বসুর এ ট্রেনিং মডেলটি জনপ্রিয় হচ্ছে।

এসইউ/এএ/জেআইএম

আরও পড়ুন