ভিডিও EN
  1. Home/
  2. জাগো জবস

ক্ষুদে সাংবাদিকদের প্রশিক্ষণ ও পুরস্কার প্রদান

জাগো নিউজ ডেস্ক | প্রকাশিত: ০৭:৫৫ এএম, ৩০ ডিসেম্বর ২০১৭

‘সুপ্ত মনের মুক্ত প্রকাশ’- স্লোগানে শিশু-কিশোর পত্রিকা হাতেখড়ি’র আয়োজনে অনুষ্ঠিত হলো শিশু-কিশোর সাংবাদিকদের দিনব্যাপী প্রশিক্ষণ। ২৯ ডিসেম্বর ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিরাজুল ইসলাম লেকচার হলে সকাল ৯টায় শুরু হয় এ প্রশিক্ষণ। প্রশিক্ষণের এ চতুর্থ আয়োজনে ঢাকাসহ দেশের বিভিন্ন জেলা থেকে শতাধিক ক্ষুদে সংবাদকর্মী অংশ্রগহণ করে।

hatekhari

হাতেখড়ি’র সম্পাদক ও প্রকাশক তাহাজুল ইসলাম ফয়সালের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন শিল্পী ও লেখক গুলশান-ই-ইয়াসমিন। বিশেষ অতিথি ছিলেন কথাসাহিত্যিক দীপু মাহমুদ, কবি আইরিন খান, ছড়াকার সৌমেন পোদ্দার ও সংগঠক তৌহিদ রিপন। প্রশিক্ষণ দেন রণক ইকরাম, রাকিবুল হাসান ও সোহায়েল হোসেন। অংশগ্রহণকারীদের বিভিন্ন প্রশ্নের উত্তরের মধ্য দিয়ে প্রশিক্ষণ পর্ব শেষ হয়।

hatekhari

প্রশিক্ষণ শেষে সেরা লেখকদের পুরস্কার দেওয়া হয়। সেরা লেখকের পুরস্কার গ্রহণ করে অজুফা আক্তার, তানভীর ইবনে কবির, তাপস কুমার, কাজী নজরুল ইসলাম, আহসান হাবিব মারুফ ও ওয়াশিম আকরাম শিশির।

আব্দুল্লাহ আল মামুনের সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ইভেন্ট ম্যানেজার সাকিব মোহাম্মদ দিপ্ত, সমন্বয়ক জান্নাতুল মোহনা, হাসান ইবনে কামাল, বিশ্বজিৎ দাস বিজয়, মো. হাবিবুর রহমান, রাইসুল ইসলাম সৌখিন প্রমুখ। প্রশিক্ষণে অংশগ্রহণকারীদের মাঝে সনদপত্র বিতরণের মধ্য দিয়ে আয়োজনের সমাপ্তি ঘটে।

এসইউ/এমএস

আরও পড়ুন