ভিডিও EN
  1. Home/
  2. জাগো জবস

আয়কর মেলায় গোল্ডেন বাংলাদেশের তথ্যসেবা

জাগো নিউজ ডেস্ক | প্রকাশিত: ০৭:২৯ এএম, ০৬ নভেম্বর ২০১৭

আয়কর মেলা উপলক্ষে বাংলাদেশ বেতার ভবনের পাশে ভ্রাম্যমাণ স্টলে আয়কর সংক্রান্ত তথ্যসেবা দিচ্ছে গোল্ডেন বাংলাদেশ। প্রতিষ্ঠানটি মেলায় অংশগ্রহণকারী করদাতাদের বিভিন্ন তথ্য দিয়ে সাহায্য করছে। এছাড়া নতুন আইটিপি ও বাণিজ্য বিভাগের স্বেচ্ছাসেবী সংগ্রহ করছে।

প্রতিষ্ঠানসূত্রে জানা যায়, ২৫ হাজার স্বেচ্ছাসেবীর লক্ষমাত্রা নিয়ে নতুন আইটিপিদের জন্য ঢাকার মধ্যে ১ হাজার, চট্টগ্রামে ২৫০ জন এবং ঢাকার বাইরে সবার জন্য উন্মুক্ত রাখা হয়েছে। এছাড়া বাণিজ্য বিভাগের প্রতিটি জেলা পর্যায়ে কমপক্ষে ১শ’ জন, উপজেলায় ২০ জন, ইউনিয়নে ৫ জন করে সেচ্ছাসেবক তৈরি করে কমপক্ষে ১ হাজার জনকে কর্মমুখী করার উদ্যোগ নেওয়া হয়েছে। পাশাপাশি কর্মসংস্থনের উপযোগী করার জন্য কাজ করছে গোল্ডেন বাংলাদেশ।

golden-bangladesh-cover

স্বেচ্ছাসেবীরা আয়করসহ ব্যবসা সংক্রন্ত বিভিন্ন প্রশিক্ষণে অংশগ্রহণ করতে পারবে। ওয়েবসাইটের মাধ্যমেও তাদের বিভিন্ন কুইজসহ অনলাইনে কনটেন্ট ম্যানেজমেন্ট করতে পারবে। বিভিন্ন সোশ্যাল মিডিয়ায় গোল্ডেন বাংলাদেশের সমাজবৃক্ষ, দেশের জন্য ১০ মিনিট, আয়কর, মূল্য সংযোজন করসহ ব্যবসা সংক্রান্ত বিভিন্ন তথ্য প্রচার করা হয়। এর মাধ্যমে তাদের জ্ঞানের পরিধি ও দক্ষতা বৃদ্ধি পাবে, অন্যদিকে সামাজিক ও মানবিক মূল্যবোধ সৃষ্টিতে সহায়ক ভূমিকা রাখবে।

golden-bangladesh-cover

প্রতিষ্ঠানটি ইতোমধ্যে আয়কর এবং মূল্য সংযোজন কর বিষয়ে ১০টি প্রকাশনা এবং পোর্টাল www.goldenbusinessbd.com চালু করেছে। এছাড়া কল সেন্টার, ট্রেনিং, ভ্রাম্যমাণ তথ্যকেন্দ্র এবং সোশ্যাল মিডিয়ায় ব্যাপক প্রচারণা চালানো হচ্ছে। স্বেচ্ছাসেবী হিসেবে যোগ দিতে প্রতিষ্ঠানের ওয়েবসাইটে রেজিষ্ট্রেশন করতে পারেন।

এসইউ/এমএস

আরও পড়ুন