ভিডিও EN
  1. Home/
  2. আন্তর্জাতিক

পশ্চিমবঙ্গ

২০২৬ সালের বিধানসভা নির্বাচনে ক্ষমতায় আসবে বিজেপি: মিঠুন

পশ্চিমবঙ্গ প্রতিনিধি | প্রকাশিত: ০৪:১৬ পিএম, ২৮ অক্টোবর ২০২৪

২০২৬ সালে পশ্চিমবঙ্গের মসনদ আমাদের হবে। এজন্য যা করতে হয় সব করতে পারি। এমন মন্তব্য করেছেন দুই বাংলার জনপ্রিয় অভিনেতা তথা বিজেপি নেতা মহাগুরু মিঠুন চক্রবর্তী। রোববার ‌‌(২৭ অক্টোবর) পশ্চিমবঙ্গের সল্টলেকের পূর্বাঞ্চলীয় সাংস্কৃতিক কেন্দ্রে ভারতীয় জনতা পার্টির সদস্য সংগ্রহ অভিযানের সূচনা করেন দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

সেখানে উপস্থিত ছিলেন জনপ্রিয় অভিনেতা মহাগুরু মিঠুন চক্রবর্তী। ওই মঞ্চ থেকেই আগুন ঝড়ালেন বিজেপির এই কেন্দ্রীয় নেতা। বিজেপির সদস্য সংগ্রহ অনুষ্ঠানের মঞ্চ থেকে মিঠুন চক্রবর্তী বলেন, শেষ নির্বাচনে আমি ৩৭ দিন সামনে থেকে প্রচার করেছি মুড়ি, গুড় খেয়ে। কিন্তু লাভ কী! আপনারা বলুন আমরা ১ কোটি সদস্য করতে পারব? যদি পারি তবে বলছি ২০২৬ সালের বিধানসভা নির্বাচনের মসনদ আমাদের। আমি স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সামনে বলছি যা কিছু করার করবো।

এরপর বিজেপির কর্মীদের সতর্ক করে মিঠুন চক্রবর্তী বলেন, আমাদের এমন কাউকে দরকার যে সামনে এসে বলবে মার তোদের কত ক্ষমতা দেখি। আমাদের এমন কাউকে দরকার নেই যে টাকা দেখে বিজেপি করবে, টাকা দেখে বিজেপি করবেন না। হাতজোড় করে বলছি দরকার হলে তৃণমূলে চলে যান।

এরপর তৃণমূল কংগ্রেসের নাম উল্লেখ না করেই তিনি বলেন, হিন্দু ভোটারদের ভোট দিতে না দিলে আগামী ভোটে আমরা ওদের ভোট দিতে দেব না। এটা মিঠুন চক্রবর্তী বলছে। ৬৮ সালের মিঠুন বলছে। আমি রাজনীতি করেছি, রক্তের রাজনীতি করেছি। আমি সব জানি, কে কিভাবে কি করবে সব জানি। শুধু আপনাদের সাথে চাই, হিমম্মত আর আপনাদের সেই সিনা চাই।

বিজেপির কেন্দ্রীয় নেতা মিঠুন চক্রবর্তী আরও বলেন, আমি নভেম্বর মাস থেকে ৩০ দিনের মধ্যে ২০ দিন দলের জন্য কাজ করবো আর বাকি ১০ দিন আমার নিজের ব্যক্তিগত কাজ করবো। আমি রাজ্যের প্রত্যেক জেলায়, গ্রামে যাব আপনাদের সঙ্গে দেখা করবো।

তৃণমূলকে নিশানা করে চ্যালেঞ্জ ছুড়ে দিয়ে মিঠুন চক্রবর্তী বলেন, বুথে বুথে আমাদের মেরে তাড়িয়ে দেবে কেন? আমরাও ছাড়বো না এবার। মারুক ওরা। প্রতি বুথে যাব এবার। আমাদের এমন কর্মী চাই যে সামনে থেকে লড়বে। এমন কর্মকর্তা চাই যে বলবে মার তোর কাছে কত গুলি আছে। আমাদের গাছের একটা ফল তুললে আমরা তোমাদের গাছের চারটে ফল তুলে দেব। এটা সত্যি। নয়তো আমরা জিততে পারবো না

গত লোকসভা নির্বাচনে রাজ্যে বিজেপির ফল ভালো না হওয়ার বিষয়ে তিনি বলেন, গত নির্বাচনে বিজেপির ফলাফলে দুঃখ পেয়েছি। এমন কর্মকর্তা চাই যারা সামনে এসে লড়াই করবেন।

সম্প্রতি মিঠুন চক্রবর্তী দাদাসাহেব ফালকে পুরস্কার পেয়েছেন। এদিনের মঞ্চ থেকে তাকে বাঙালিয়ানা ধুতি-পাঞ্জাবি ও স্বারক দিয়ে বিশেষ সম্মান জানান কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। সে সময় মঞ্চে উপস্থিত ছিলেন শুভেন্দু অধিকারী, কেন্দ্রীয় প্রতিমন্ত্রী তথা রাজ্য বিজেপির সভাপতি সুকান্ত মজুমদার, কেন্দ্রীয় জাহাজ প্রতিমন্ত্রী শান্তনু ঠাকুরসহ অন্যান্যরা।

ডিডি/টিটিএন