ভিডিও EN
  1. Home/
  2. আন্তর্জাতিক

ইসরায়েলি হামলায় লেবাননে ৩ সাংবাদিক নিহত

আন্তর্জাতিক ডেস্ক | প্রকাশিত: ০৩:০৮ পিএম, ২৫ অক্টোবর ২০২৪

গাজার পাশাপাশি লেবাননে অব্যাহত ধ্বংসযজ্ঞ চালাচ্ছে ইসরায়েল। লেবাননে সবশেষ হামলায় তিন সাংবাদিকসহ বেশ কিছু হতাহতের খবর পাওয়া গেছে।

জানা গেছে, লেবাননের দক্ষিণ হাসবাইয়া এলাকায় ওই সাংবাদিকদের বাসস্থান লক্ষ্য করে হামলা চালায় ইসরায়েল। তারা যুদ্ধের সংবাদ কাভার করছিলেন।

আরও পড়ুন>

গত ২৪ ঘণ্টায় ইসরায়েলি হামলায় লেবাননে অন্তত ১৯ জন নিহত হয়েছেন। ফলে ২০২৩ সালের অক্টোবর থেকে দেশটিতে নিহতের সংখ্যা বেড়ে আড়াই হাজার ছাড়িয়েছে।

তাছাড়া গাজায় নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪২ হাজার ৮৪৭ জনে। আহত হয়েছেন এক লাখের বেশি।

গাজার সিভিল ডিফেন্স জানিয়েছে, উত্তর গাজার বেশ কিছু আবাসিক ভবন বোমা মেরে উড়িয়ে দিয়েছে ইসরায়েল। এটিকে গণহত্যা হিসেবে বর্ণনা করা হচ্ছে।

এদিকে ফিলিস্তিন ও লেবাননে আর কোনো ধ্বংসযজ্ঞ হওয়া উচিত নয় বলে মন্তব্য করেছেন চীনের প্রেসিডেন্ট শি জিনপিং। সেই সঙ্গে তিনি বলেছেন, গাজায় যুদ্ধবিরতির জন্য চাপ অব্যাহত রাখতে হবে, দ্বি-রাষ্ট্র সমাধান পুনরায় চালু করতে হবে ও লেবাননে যুদ্ধের বিস্তার বন্ধ করতে হবে।

বৃহস্পতিবার (২৪ অক্টোবর) রাশিয়ার দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় শহর কাজানে অনুষ্ঠিত বর্ধিত ব্রিকস সম্মেলনে অংশগ্রহণকারীদের উদ্দেশে শি জিনপিং বলেন, শান্তির জন্য একটি স্থিতিশীল ফোর্স গঠন করতে এবং বিদ্যমান সমস্যাগুলো সমাধানের উপায় খুঁজতে আমাদের এগিয়ে আসা উচিত।

সূত্র: আল-জাজিরা

এমএসএম