ভিডিও EN
  1. Home/
  2. আন্তর্জাতিক

ফোন তুলতে গিয়ে পাথরের মাঝে আটকা পড়লেন নারী, ৭ ঘণ্টা পর উদ্ধার

আন্তর্জাতিক ডেস্ক | প্রকাশিত: ০৬:১৪ পিএম, ২৩ অক্টোবর ২০২৪

অস্ট্রেলিয়ার নিউ সাউথ ওয়েলস রাজ্যে ট্রেকিং করতে গিয়ে হাত ফসকে পড়ে যাওয়া মোবাইল ফোন তুলতে গিয়ে দুই পাথরের ফাঁকে আটকে পড়েন মাতিলদা ক্যাম্পবেল নামে এক নারী। এরপর প্রায় সাত ঘণ্টা উল্টো হয়ে ঝুলে ছিলেন ওই নারী। পরে সরকারি জরুরি সেবার কর্মীরা এসে তাকে উদ্ধার করেন। তবে তার মোবাইল ফোনটি উদ্ধার করা যায়নি।

নিউ সাউথ ওয়েলসের অ্যাম্বুলেন্স সার্ভিস এ ঘটনার বর্ণনায় বলেছে, এক নারী পাথরের ফাঁকে কয়েক ঘণ্টা আটকে ছিলেন। ওই নারীর হাত থেকে মোবাইল ফোন পড়ে গিয়েছিল। সেটি তুলতে গিয়ে তিনি পড়ে যান ও পাথরের ফাঁকে পা আটকে উল্টো হয়ে ঝুলে ছিলেন। তার বন্ধুরা প্রায় এক ঘণ্টা ধরে চেষ্টা করে ব্যর্থ হলে জরুরি সেবার সহায়তা চান।

বিশেষজ্ঞ উদ্ধারকর্মী ও প্যারামেডিকসরা এসে পাথর সরানোর চেষ্টা করেন। শেষ পর্যন্ত একটি কাঠের ফ্রেম তৈরি করে ও একটি উত্তোলক যন্ত্র ব্যবহার করে পাথর সরানো হয়। এরপর ওই নারীর পা দুটি দৃশ্যমান হয়। কিন্তু বের হওয়ার পথটি সরু ও ইংরেজি বর্ণমালা ‘এস’ আকৃতির হওয়ায়, তাকে বের করা কঠিন হয়ে পড়ে। প্রায় এক ঘণ্টা চেষ্টা করে তাকে বের করতে সক্ষম হন উদ্ধারকর্মীরা।

এক উদ্ধারকারী বলেন, ঘটনাস্থলে যাওয়ার পর আমাদের মাথায় প্রথম যে বিষয়টি এসেছিল, তা হলো- ওই নারী এরকম একটা জায়গায় গেলেন কীভাবে, আটকালেন কীভাবে! আর তাকে উদ্ধার করা হবে কীভাবে। আমরা জানতে পেরেছি, তিনি দীর্ঘ সাত ঘণ্টা ঝুলে ছিলেন। তার শরীরের বিভিন্ন স্থানে সামান্য আঁচড় ছাড়া তেমন কোনো জখম দেখা যায়নি।

সূত্র: বিবিসি

এসএএইচ