ভিডিও EN
  1. Home/
  2. আন্তর্জাতিক

ভারতে ফের প্লেনে বোমাতঙ্ক, জরুরি অবতরণ

আন্তর্জাতিক ডেস্ক | প্রকাশিত: ১২:১১ পিএম, ১৮ অক্টোবর ২০২৪

ভারতে ফের দুই প্লেনে বোমাতঙ্ক ছড়ালো। বৃহস্পতিবার ইন্ডিগো ও বিসতারার প্লেনে বোমাতঙ্ক ছড়ায়। এই নিয়ে টানা চারদিন ধরে বেশ কয়েকটি প্লেনে বোমাতঙ্কের ঘটনায় শোরগোল পড়ে গেছে দেশটিতে।

বুধবারই বিষয়টি নিয়ে জরুরি বৈঠক করেন ভারতের কেন্দ্রীয় বেসামরিক বিমান পরিবহণমন্ত্রী রামমোহন নায়ডু। কিন্তু তার পরেও বৃহস্পতিবার একই ঘটনার পুনরাবৃত্তি দেখা গেলো।

জানা গেছে, জার্মানির ফ্রাঙ্কফুর্ট থেকে মুম্বাইয়ে আসছিল বিসতারার একটি প্লেন। বুধবার স্থানীয় সময় রাত ৮টা ২০ মিনিটে ১৪৭ জন যাত্রীকে নিয়ে মুম্বাইয়ের উদ্দেশে রওনা দেয় এটি। কিন্তু মুম্বাইয়ের কিছুটা দূরেই বৃহস্পতিবার প্লেনটিতে বোমাতঙ্ক ছড়ায়। যাত্রীরা আতঙ্কিত হয়ে পড়েন। সামাজিক যোগাযোগমাধ্যমে সেই হুমকি বার্তা পাওয়ার পরই প্লেনটিকে জরুরিভিত্তিতে অবতরণ করানো হয়।

বিমান সংস্থার পক্ষ থেকে জানানো হয়, ইউকে ০২৮ প্লেনটিকে ছত্রপতি শিবাজি আন্তর্জাতিক বিমানবন্দরে নিরাপদে নামানো হয়। তারপর যাত্রীদের নিরাপদে সরিয়ে প্লেনটিতে তল্লাশি চালানো হয়। যদিও সন্দেহজনক কিছু মেলেনি।

অন্যদিকে ইন্ডিগোর একটি প্লেন তুরস্ক থেকে মুম্বাইয়ের উদ্দেশে রওনা হয়। সেই প্লেনেও বোমাতঙ্ক ছড়ায় বৃহস্পতিবার। যদিও এটিতে সন্দেহজনক কিছু পাওয়া গেছে কি না, সে বিষয়ে কিছু জানায়নি। তবে যাত্রীদের নিরাপদে নামিয়ে প্লেনে তল্লাশি করা হয়।

সোমবার থেকে লাগাতার ইন্ডিগো, স্পাইসজেট, আকাসা ও এয়ার ইন্ডিয়ার ১২টিরও বেশি প্লেনে বোমাতঙ্ক ছড়ায়। এই ঘটনায় এরই মধ্যে ছত্তীসগড়ের রাজনন্দগাঁওয়ের এক কিশোরকে নিজেদের হেফাজতে নিয়েছে মুম্বাই পুলিশ। পাশাপাশি এই আতঙ্ক ছড়ানোর জন্য সন্দেহজনক আরও কয়েক জনকে চিহ্নিত করা হয়েছে।

সূত্র: এনডিটিভি

এমএসএম