ভিডিও EN
  1. Home/
  2. আন্তর্জাতিক

মার্কিন যুদ্ধজাহাজ-সামরিক ঘাঁটি আমাদের নাগালে: ইরানি কর্মকর্তা

আন্তর্জাতিক ডেস্ক | প্রকাশিত: ০৯:১১ পিএম, ১৫ অক্টোবর ২০২৪

ইসলামিক রেভল্যুশনারি গার্ড কোরের প্রধান কমান্ডারের উপদেষ্টা ব্রিগেডিয়ার জেনারেল ইব্রাহিম জাব্বারী বলেছেন, যুক্তরাষ্ট্রের সহায়তায় ইসরায়েলি যেকোনো ধরনের হামলার জবাব দেওয়া হবে।

ইরানের রাষ্ট্রীয় সংবাদমাধ্যম প্রেসটিভিকে জাব্বারী বলেন, আমেরিকানদের জানা উচিত যে তারা যদি একদিন যুদ্ধক্ষেত্রে প্রবেশ করে ও ইরানের বিরুদ্ধে ব্যবস্থা নিতে চায় তবে তাদের ঘাঁটি, স্বার্থ ও জাহাজ আমাদের অস্ত্রের নাগালের মধ্যে থাকবে।

তিনি বলেন, প্রতিরোধ বাহিনী, মুসলিম বিশ্ব ও আমাদের মোকাবিলা করতে যুক্তরাষ্ট্র মোটেও প্রস্তুত নয়। এ ধরনের কর্মকাণ্ডে যুক্তরাষ্ট্রের অংশগ্রহণের সম্ভাবনা নেই বলেও মনে করেন তিনি।

তিনি আরও বলেন, যদিও যুক্তরাষ্ট্র ইসরায়েলকে সমর্থন দিচ্ছে কিন্তু ইরানের সংঘে দেশটির সংঘাতে জড়ানোর সম্ভাবনা নেই। তাছাড়া ইসরায়েলকেও ইরানের সঙ্গে সংঘাতে না জড়ানোর পরামর্শ দেয় তারা।

এদিকে গাজা উপত্যকার জাবালিয়া শরণার্থী শিবিরে ইসরায়েলি সামরিক অভিযানে গত ২৪ ঘণ্টায় অন্তত ৫৫ জন নিহত হয়েছেন। গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, উপত্যকার অন্যান্য অঞ্চলেও হামলার কারণে নিহতের সংখ্যা বেড়েছে।

গাজার সিভিল ডিফেন্সের মুখপাত্র মাহমুদ বাসাল জানান, জাবালিয়া শিবিরের আল-ফালুজা এলাকায় ইসরায়েলি হামলার পর ১২ জনের মরদেহ উদ্ধার করা হয়। এদের মধ্যে সাতজন একই পরিবারের সদস্য।

সূত্র: আল-জাজিরা

এমএসএম