ভিডিও EN
  1. Home/
  2. আন্তর্জাতিক

পরিষ্কার গোয়ালে ঘুমালে ক্যান্সার সেরে যায়: ভারতীয় মন্ত্রী

আন্তর্জাতিক ডেস্ক | প্রকাশিত: ০৮:১৪ পিএম, ১৪ অক্টোবর ২০২৪

ভারতের এক মন্ত্রী ও বিজেপি নেতা দাবি করেছেন, গরুর সেবা করলে রক্তচাপ কমে যায়। এমনকি, গোয়ালঘরে ঘুমালে ও তা নিয়মিত পরিষ্কার করলে ক্যান্সার নিরাময় হয় বলেও দাবি করেছেন তিনি। রোববার (১৩ অক্টোবর) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি।

প্রতিবেদনে বলা হয়েছে, ভারতীয় ওই মন্ত্রীর নাম সঞ্জয় সিং গাঙ্গওয়ার। তিনি ভারতের উত্তর প্রদেশের স্থানীয় একজন মন্ত্রী। তার দাবি, ক্যান্সার রোগীরা গোয়ালঘর পরিষ্কার করে এবং সেখানে শুয়ে নিজেকে নিরাময় করতে পারে।

এছাড়া গরু পালন ও সেবা করে ১০ দিনের মধ্যে রক্তচাপের ওষুধের ডোজ অর্ধেকে নামিয়ে আনা যেতে পারে। তাছাড়া তিনি জনগণকে তাদের বিবাহ বার্ষিকী ও তাদের সন্তানদের জন্মদিনের অনুষ্ঠান গরুর গোয়ালঘরে উদযাপন করার আহ্বানও জানিয়েছেন।

এনডিটিভি বলছে, সঞ্জয় সিং গাঙ্গওয়ার রোববার তার নির্বাচনী এলাকা পিলিভিতের পাকাদিয়া নওগাওয়ানে গরুর আশ্রয়স্থল বা গোয়ালের উদ্বোধনের সময় জনগণের উদ্দেশ্যে দেওয়া ভাষণে এসব মন্তব্য করেন।

গৌশালার উদ্বোধনে গিয়ে হিন্দিতে ভাষণ দেওয়ার সময় মন্ত্রী বলেন, যদি কোনো রক্তচাপের রোগী থাকে, এখানে গরু আছে। ওই ব্যক্তির উচিত প্রতিদিন সকাল-সন্ধ্যা একটি গরুর পিঠে হাত বোলানো ও তাকে সেবা করা। এতে করে মাত্র ১০ দিনের মধ্যেই ওষুধের মাত্রা ২০ মিলিগ্রাম থেকে ১০ মিলিগ্রামে নেমে আসবে। আমি আপনাকে যা বলছি, এটি পরীক্ষিত।

সঞ্জয় সিং গাঙ্গওয়ার আরও দাবি করেন, ক্যান্সাররোগী যদি গোয়ালঘর পরিষ্কার করা শুরু করে ও সেখানে শুয়ে থাকে, তাহলে ক্যান্সারও সেরে যায়। আপনি যদি শুকনো গোবর আগুনে পোড়ান, তাহলে আপনি মশা দূর করতে পারবেন। অর্থাৎ গরুর সবকিছুই কোনো না কোনোভাবে উপকারি, তার সবকিছু কাজে লাগে।

পরে সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় তিনি বলেন, তিনি লোকদের তাদের বিবাহবার্ষিকী ও তাদের সন্তানদের জন্মদিনের অনুষ্ঠানগুলো গরুর গোয়ালে উদযাপন করার এবং পশুখাদ্য দান করার আহ্বান জানিয়েছেন।

এদিকে, তথা উত্তর প্রদেশের এই মন্ত্রীর এই মন্তব্যকে ঘিরে সোশ্যাল মিডিয়ায় হাসির ফোয়ারা ছুটেছে। অবশ্য বিজেপি নেতাদের এই ধরনের মন্তব্য এবারই প্রথম নয়। গরুর দুধে সোনা আছে- এমন মন্তব্য করে ভাইরাল হয়েছিলেন ভারতের পশ্চিমবঙ্গ রাজ্য বিজেপির সাবেক সভাপতি দিলীপ ঘোষ। বিতর্কিত এই মন্তব্য নিয়ে সেসময় তিনি ঠাট্টা-উপহাসের পাত্র হয়েছিলেন।

সূত্র: হিন্দুস্তান টাইমস, ইন্ডিয়া টুডে

এসএএইচ