ভিডিও EN
  1. Home/
  2. আন্তর্জাতিক

ইরাক থেকে ইসরায়েলে ড্রোন হামলা

আন্তর্জাতিক ডেস্ক | প্রকাশিত: ১২:৫১ এএম, ২৬ সেপ্টেম্বর ২০২৪

ইরাকের ইরান সমর্থিত গোষ্ঠী ইসরায়েলের ইলাতে ড্রোন হামলা চালিয়েছে। গোষ্ঠীটির দাবি ইসরায়েলের দক্ষিণাঞ্চলীয় শহরের গুরুত্বপূর্ণ টার্গেটে এই হামলা চালানো হয়েছে।

ইসরায়েলি গণমাধ্যমের খবরে বলা হয়েছে, ইরাক থেকে ছোড়া ড্রোনের একটিকে নৌবাহিনীর যুদ্ধজাহাজের মাধ্যমে ধ্বংস করা হয়েছে। তবে অন্য একটি ড্রোন ইলাত বন্দরে আঘাত হেনেছে। এতে ৬৮ বছর বয়সী একজন ও ২৮ বছর বয়সী একজন আহত হয়েছেন।

এর আগে লেবাননের সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহ জানিয়েছে, তারা তেল আবিবের কাছে অবস্থিত ইসরায়েলের গোয়েন্দা সংস্থা মোসাদের সদরদপ্তরের কাছে হামলা চালিয়েছে। হিজবুল্লাহর দাবি, তারা মোসাদের সদর দপ্তর লক্ষ্য করে একটি ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করেছে।

গত কয়েক সপ্তাহে হিজবুল্লাহকে লক্ষ্য করে লেবাননের বিভিন্ন স্থানে হামলা চালিয়েছে ইসরায়েল। সম্প্রতি লেবাননের বিভিন্ন স্থানে এক যোগে পেজার বিস্ফোরণ, ওয়াকি-টকিতে বিস্ফোরণ এবং গত কয়েকদিন ধরে ভয়াবহ বিমান হামলা চালাচ্ছে ইসরায়েলি সৈন্যরা। এতে হিজবুল্লাহর বেশ কয়েকজন শীর্ষ নেতাসহ বহু বেসামরিক নাগরিক নিহত হয়েছে।

এদিকে বুধবার (২৫ সেপ্টেম্বর) সকালে টেলিগ্রাম অ্যাপে এক বার্তায় হিজবুল্লাহ জানিয়েছে, ইসরায়েলি হামলায় তাদের আরও এক শীর্ষ কমান্ডার নিহত হয়েছেন। ওই কমান্ডারের নাম ইব্রাহিম মুহাম্মদ কুবাইসি।

সূত্র: টাইমস অব ইসরায়েল, আল-জাজিরা

এমএসএম