ভিডিও EN
  1. Home/
  2. আন্তর্জাতিক

পিটিআইকে গণতান্ত্রিক অধিকার চর্চা করতে দেওয়ার নির্দেশ বিলাওয়ালের

আন্তর্জাতিক ডেস্ক | প্রকাশিত: ০১:০৩ পিএম, ২১ সেপ্টেম্বর ২০২৪

ইমরান খানের দল পিটিআইকে গণতান্ত্রিক অধিকার চর্চা করতে দেওয়ার নির্দেশ দিয়েছেন পিপিপি চেয়ারম্যান বিলাওয়াল ভুট্টো জারদারি। মরিয়ম নওয়াজের নেতৃত্বাধীন পাঞ্জাব সরকারকে এই নির্দেশ দিয়েছেন তিনি।

বিলাওয়াল ভুট্টো বলেন, সমাবেশ করা অথবা শান্তিপূর্ণভাবে প্রতিবাদ করা পিটিআইয়ের গণতান্ত্রিক অধিকার। গণতান্ত্রিকভাবে সমাবেশ নিশ্চিত করা প্রাদেশিক সরকারের দায়িত্ব বলেও জানান তিনি।

আরও পড়ুন>

এদিকে আজ (২১ সেপ্টেম্বর) পিটিআই লাহোরে সমাবেশের অনুমতি পেলেও বিভিন্ন জায়গায় ধরপাকড় শুরু করেছে দেশটির সরকার।

লাহোর পুলিশ ইমরান খানের দলের ২০ জনেরও বেশি কর্মী ও সমর্থককে গ্রেফতার করেছে। জেলা প্রশাসনের কাছ থেকে কোনো অনুমতি ছাড়াই কর্নার মিটিং করার অভিযোগে তাদের গ্রেফতার করা হয়।

দিনভর নাটকীয়তা শেষে লাহোর হাইকোর্টের হস্তক্ষেপে সমাবেশের অনুমতি পেয়েছে দলটি। তবে ঐতিহাসিক মিনার-ই-পাকিস্তানে নয়, কাহনার লিংক রোডে সমাবেশের অনুমতি দেওয়া হয়েছে দলটিকে।

এর আগে বৃহস্পতিবার রাওয়ালপিন্ডির আদিয়ালা কারাগারে সাংবাদিকের ইমরান খান বলেছেন, যে কোনো পরিস্থিতিতে জাতি সামাবেশে যোগ দিতে বেরিয়ে আসবে।

তিনি বলেন, আমি গত ১৫ মাসের বেশি সময় ধরে কারাগারে আছি, আরও থাকতে প্রস্তুত আছি। তাই কারাগারের জন্য মানুষের ভয় পাওয়া উচিত নয়। গত ২৮ বছর ধরে দলকে সংবিধান অনুসরণ করতে বলছেন বলেও উল্লেখ করেন এই সাবেক ক্রিকেট তারকা।

সূত্র: জিও নিউজ

এমএসএম