ভিডিও EN
  1. Home/
  2. আন্তর্জাতিক

সংক্ষিপ্ত বিশ্ব সংবাদ: ২০ সেপ্টেম্বর ২০২৪

আন্তর্জাতিক ডেস্ক | প্রকাশিত: ১০:০১ পিএম, ২০ সেপ্টেম্বর ২০২৪

বিশ্বের বিভিন্ন প্রান্তে ঘটে যাওয়া নানা ঘটনা থেকে সংক্ষেপে গুরুত্বপূর্ণ কিছু সংবাদ থাকছে জাগো নিউজের পাঠকদের জন্য-

এক বছরের মধ্যে লেবাননে সবচেয়ে ভয়াবহ বিমান হামলা ইসরায়েলের

লেবাননের সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহর যোদ্ধাদের লক্ষ্য করে বিমান হামলা চালিয়েছে ইসরায়েলের সামরিক বাহিনী। তারবিহীন যোগাযোগের যন্ত্র পেজার ও রেডিও বিস্ফোরণের পর বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) লেবাননের দক্ষিণাঞ্চলে এই হামলা চালায় ইসরায়েল। আর এটিকে গত এক বছরের মধ্যে দেশটিতে ইসরায়েলের সবচেয়ে বড় হামলা হিসেবে ধরা হচ্ছে।

পশ্চিমবঙ্গে আংশিকভাবে কাজে ফেরার ঘোষণা জুনিয়র চিকিৎসকদের

অবশেষে মুখ্যসচিব মনোজ পন্থের অনুরোধ ও নির্দেশনায় টানা ৪২ দিন পরে কাজে ফেরার ঘোষণা দিয়েছেন পশ্চিমবঙ্গের জুনিয়র চিকিৎসকরা। আর জি কর মেডিকেল কলেজ হাসপাতালে কর্মরত অবস্থায় এক নারী চিকিৎসকে ধর্ষণ ও হত্যার পর থেকে ন্যায়বিচারের দাবিতে কর্মবিরতি পালন করে আসছিলেন জুনিয়র চিকিৎসকেরা।

যুক্তরাষ্ট্রে আদালতের ভেতর বিচারককে গুলি করে হত্যা

যুক্তরাষ্ট্রে আদালতের ভেতরেই এক বিচারককে গুলি করে হত্যা করা হয়েছে। স্থানীয় সময় বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) দেশটির কেন্টাকি অঙ্গরাজ্যের লেচার কাউন্টি কোর্টহাউসে এই ঘটনা ঘটে।

প্রেসিডেন্ট পদে যোগ্য নন ট্রাম্প, ১১১ সাবেক রিপাবলিকান এমপির চিঠি

যুক্তরাষ্ট্রের রিপাবলিকান পার্টির ১১১ জন সাবেক আইনপ্রণেতা মনে করেন, এই মুহূর্তে প্রেসিডেন্ট হওয়ার জন্য প্রয়োজনীয় গুণাবলী ও সক্ষমতার ঘাটতি রয়েছে ডোনাল্ড প্রার্থীর। এমনকি, এসব এমপি তাদের দলীয় প্রার্থী ট্রাম্পের পরিবর্তে ডেমোক্রেটিক পার্টির প্রার্থী কমালা হ্যারিসকে সমর্থন জানিয়ে চিঠিও দিয়েছেন।

শিক্ষানবিশ থেকে নাইকির প্রধান নির্বাহী হতে চলেছেন এলিয়ট হিল

নাইকির প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে যোগ দিতে যাচ্ছেন এক সময়ে ইন্টার্ন (শিক্ষানবিশ) হিসেবে যোগ দেওয়া এলিয়ট হিল। স্নিকার ও স্পোর্টসওয়্যার ব্র্যান্ডের শীর্ষ বস হিসেবে জন ডোনাহোর স্থলাভিষিক্ত হতে চলেছেন তিনি।

ইসরায়েলে ১৪০ রকেট ছোড়ার দাবি হিজবুল্লাহর

ইসরায়েলকে লক্ষ্য করে অন্তত ১৪০টি রকেট নিক্ষেপ করেছে লেবাননের সশস্ত্র সংগঠন হিজবুল্লাহ। এর আগে দক্ষিণ লেবাননে হামলা চালায় ইসরায়েল।

সমাবেশ নিয়ে আশাবাদী ইমরান খান, সবাইকে বেরিয়ে আসার আহ্বান

লাহোরে সমাবেশের ঘোষণা দিয়েছেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের রাজনৈতিক দল তেহরিক-ই-ইনসাফ। শনিবার (২১ সেপ্টেম্বর) এই সমাবেশ অনুষ্ঠিত হবে। বাঁচা মরার পরিস্থিতির কথা উল্লেখ করে সফলতার আশাবাদ ব্যক্ত করেছেন ইমরান খান।

শ্রীলঙ্কায় প্রেসিডেন্ট নির্বাচন, নজর অর্থনীতিতে

শ্রীলঙ্কায় শনিবার (২১ সেপ্টেম্বর) প্রেসিডেন্ট নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। এবারের নির্বাচনে প্রার্থীদের মধ্যে তীব্র প্রতিদ্বন্দ্বিতার আভাস পাওয়া যাচ্ছে।

এমএসএম/জেআইএম