ভিডিও EN
  1. Home/
  2. আন্তর্জাতিক

আর জি করের ঘটনায় বামপন্থি নেত্রীকে তলব করলো সিবিআই

পশ্চিমবঙ্গ প্রতিনিধি | কলকাতা | প্রকাশিত: ০৪:৪৭ পিএম, ১৯ সেপ্টেম্বর ২০২৪

এবার আর জি করের ঘটনায় বামপন্থি সংগঠন গণতান্ত্রিক যুব ফেডারেশনের (ডিওয়াইএফআই) রাজ্য সম্পাদক মীনাক্ষী মুখার্জিকে তলব করলো সিবিআই। কলকাতার সল্টলেকে সিবিআইয়ের সদরদপ্তরে ডাকা হয় তাকে।

আর জি করের ঘটনায় উত্তাল গোটা রাজ্য। ন্যায়বিচারের দাবিতে এখনো চলছে আন্দোলন। কর্মস্থলে কর্মরত অবস্থায় এক নারী চিকিৎসককে ধর্ষণের পরে হত্যার এই ঘটনার পাশাপাশি রাজ্যের স্বাস্থ্য দপ্তরের দুর্নীতি নিয়েও তদন্ত করার দায়িত্ব পেয়েছে ভারতের কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সেন্ট্রাল ব্যুরো অব ইনভেস্টিগেশন (সিবিআই)।

জানা গেছে, নারী চিকিৎসককে ধর্ষণ ও হত্যার ন্যায়বিচারের দাবিতে গত ১৪ আগষ্ট রাজ্যজুড়ে ‘রাত দখল’ কর্মসূচি চলছিল। অভিযোগ উঠেছে, ঠিক সেসময় আর জি কর মেডিকেল কলেজ হাসপাতালের ভেতর ও বাইরে থেকে একদল দুর্বৃত্ত হামলা চালায়।

এছাড়া ৯ আগষ্ট ভুক্তভোগী চিকিৎসকের মরদেহ হাসপাতাল থেকে সোদপুরের বাড়িতে নিয়ে যাওয়ার সময় পুলিশের বিরুদ্ধে ময়নাতদন্তের গাফিলতির অভিযোগে মরদেহ বহনকারী গাড়িটি আটকান মিনাক্ষী মুখার্জি। সেসব বিষয়ে জানতেই বামপন্থি যুবনেত্রী মিনাক্ষী মুখার্জিকে তলব করা হয়েছে।

সিবিআই সূত্রে জানা গেছে, মিনাক্ষী মুখার্জিকে সিবিআই মূলত উইটনেস স্টেটমেন্ট রেকর্ড করতে ডেকেছে। বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) দুপুর ১২টা নাগাদ নিজের আইনজীবীকে নিয়ে সিবিআই দপ্তরে হাজির হন এই যুবনেত্রী।

বৃহস্পতিবার সকালে সিবিআই দপ্তরের সামনে দাঁড়িয়ে মীনাক্ষী মুখার্জী বলেন, প্রশাসনের কর্তা-ব্যক্তিরা যারা ন্যায়বিচার নিশ্চিত করতে চাচ্ছেন, তদন্তের স্বার্থে আমি তাদের সব ধরনের সহযোগিতা করবো। কলকাতা পুলিশও আমাকে ডেকে পাঠিয়েছিল। সেখানেও আমি যা বলার বলে চলে এসেছি।

এদিন তৃণমূল কংগ্রেসের মুখপাত্র কুনাল ঘোষকেও তলব করে সিবিআই। বৃহস্পতিবার সকালেই সিবিআইয়ের সদরদপ্তরে হাজির হন তিনি।

ডিডি/এসএএইচ