ভিডিও EN
  1. Home/
  2. আন্তর্জাতিক

কলকাতার নতুন পুলিশ কমিশনার মনোজ বর্মা

পশ্চিমবঙ্গ প্রতিনিধি | প্রকাশিত: ০৫:১৯ পিএম, ১৭ সেপ্টেম্বর ২০২৪

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জীর পূর্ব ঘোষণা অনুযায়ী বিনীত গোয়েলকে সরিয়ে কলকাতার নতুন পুলিশ কমিশনার করা হয়েছে মনোজ বর্মাকে। জুনিয়র চিকিৎসকদের দাবি মেনে গত সোমবার (১৬ সেপ্টেম্বর) বিনীত গোয়েলকে অপসারণের ঘোষণা দিয়েছিলেন মুখ্যমন্ত্রী।

মঙ্গলবার নগরীর নতুন পুলিশ কমিশনারের নাম ঘোষণা করেছে পশ্চিমবঙ্গ সরকারের সচিবালয় নবান্ন। আর সাবেক পুলিশ কমিশনার বিনীত গোয়েলকে পাঠানো হয়েছে এসটিএফের এডিজি এবং আইজিপি পদে।

আরও পড়ুন>>

১৯৯৮ ব্যাচের আইপিএস কর্মকর্তা মনোজ বর্মা রাজ্য পুলিশের এডিজি (আইনশৃঙ্খলা) পদে নিযুক্ত ছিলেন। এর আগে তিনি কলকাতা পুলিশের অতিরিক্ত কমিশনারের দায়িত্ব সামলেছেন। ব্যারাকপুর পুলিশ কমিশনারেটে কমিশনারের দায়িত্বও পালন করেছেন তিনি।

২০১৭ সালে রাজ্য সরকারের পুলিশ পদক পান মনোজ। ২০১৯ সালে পেয়েছেন মুখ্যমন্ত্রী পুলিশ পদক। স্বাধীনতা দিবসে মনোজের হাতে ওই পুরস্কার তুলে দিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা।

এর আগে, সোমবার মমতা ব্যানার্জী ও আন্দোলনরত জুনিয়র চিকিৎসকদের মধ্যে বৈঠক হয়। বৈঠকে চিকিৎসকদের বেশিরভাগ দাবিই মেনে নেন মুখ্যমন্ত্রী। জুনিয়র চিকিৎসকদের পাঁচটি দাবির মধ্যে তিনটিই মেনে নেওয়া হয়েছে।

জুনিয়র চিকিৎসকদের দাবি অনুযায়ী, কলকাতা পুলিশের পদ থেকে সরানো হয়েছে বিনীত গোয়েলকে। স্বাস্থ্য অধিকর্তা ও স্বাস্থ্য শিক্ষা অধিকর্তা এই দুজনকেও সরানোর সিদ্ধান্ত হয়েছে। এছাড়া কলকাতা পুলিশের ভিসি নর্থকে সরিয়ে দেওয়া হচ্ছে।

ডিডি/কেএএ/