ভিডিও EN
  1. Home/
  2. আন্তর্জাতিক

সংক্ষিপ্ত বিশ্ব সংবাদ: ১৬ সেপ্টেম্বর ২০২৪

আন্তর্জাতিক ডেস্ক | প্রকাশিত: ০৯:৪৩ পিএম, ১৬ সেপ্টেম্বর ২০২৪

বিশ্বের বিভিন্ন প্রান্তে ঘটে যাওয়া নানা ঘটনা থেকে সংক্ষেপে গুরুত্বপূর্ণ কিছু সংবাদ থাকছে জাগো নিউজের পাঠকদের জন্য-

মিয়ানমারে বন্যায় শতাধিক মৃত্যু, নিখোঁজ বহু মানুষ

মিয়ানমারে টাইফুন ইয়াগির পর দেখা দেওয়া বন্যা ও ভূমিধসে শতাধিক মানুষ প্রাণ হারিয়েছেন। দেশটির ক্ষমতাসীন জান্তার মুখপাত্র জাও মিন তুন রোববার (১৫ সেপ্টেম্বর) এক বিবৃতিতে বলেছেন, এই দুর্যোগে এখন পর্যন্ত ১১৩ জনের মৃত্যুর বিষয়ে নিশ্চিত হওয়া গেছে। আরও অন্তত ৬৪ জন নিখোঁজ রয়েছেন। তবে অন্যান্য প্রতিবেদনে দাবি করা হচ্ছে, মৃতের প্রকৃত সংখ্যা আরও বেশি হতে পারে।

ইরানের মাটিতে ইসরায়েলের যত ‘গোপন অভিযান’

ফিলিস্তিনি সশস্ত্র গোষ্ঠী হামাসের প্রধান ইসমাইল হানিয়া হত্যাকাণ্ডের পরপরই অভিযোগের তীর উঠেছিল ইসরায়েলের বিরুদ্ধে। ইরান সেই ঘটনার প্রেক্ষিতে ইসরায়েলকে ‘কঠিন শাস্তি’ দেওয়ার হুমকিও দেয়।

ট্রাম্পকে হত্যাচেষ্টা: আটক ব্যক্তি সম্পর্কে যা জানা গেলো

ফ্লোরিডায় ওয়েস্ট পাম বিচের গলফ কোর্সে সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে হত্যাচেষ্টার অভিযোগে এক ব্যক্তিকে আটক করা হয়েছে। উদ্ধার করা হয়েছে একে-৪৭ ধরনের রাইফেলও।

কলকাতায় শ্রদ্ধার সঙ্গে ঈদে মিলাদুন্নবী পালিত

পশ্চিমবঙ্গ তথা কলকাতাজুড়ে শ্রদ্ধার সঙ্গে পালান করা হলো ঈদে মিলাদুন্নবী। ইসলামিক ক্যালেন্ডার অনুযায়ী, তৃতীয় মাসে ঈদে মিলাদুন্নবী পালন করা হয়ে থাকে।

ভারতে নিপা ভাইরাসে একজনের মৃত্যু

ভারতের কেরালা রাজ্যের মল্লপুরমে নিপা ভাইরাসে ২৪ বছর বয়সী এক শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। পুনের দ্য ন্যাশনাল ইনস্টিটিউট অব ভাইরোলজি এই মৃত্যুর খবর নিশ্চিত করেছে।

জার্মানির কোলন শহরে বিস্ফোরণ

জার্মানির পশ্চিমাঞ্চলীয় শহর কোলনে সোমবার (১৬ সেপ্টেম্বর) সকালে একটি বিস্ফোরণ হয়েছে। এতে একটি বড় ভবন ক্ষতিগ্রস্ত হয়েছে। এরপর ঘটনাস্থলে অভিযান শুরু করেছে পুলিশ।

এমএসএম/এএসএম