ভিডিও EN
  1. Home/
  2. আন্তর্জাতিক

আগামী সপ্তাহে যুক্তরাষ্ট্র সফরে যাচ্ছেন ইসরায়েলি প্রধানমন্ত্রী

আন্তর্জাতিক ডেস্ক | প্রকাশিত: ০৫:৫৯ পিএম, ১৫ সেপ্টেম্বর ২০২৪

আগামী সপ্তাহে যুক্তরাষ্ট্রে সফরে যাচ্ছেন ইসরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু। আগামী ২৪ সেপ্টেম্বর জাতিসংঘের সাধারণ পরিষদের শীর্ষ পর্যায়ের অধিবেশনে যোগ দিতে তিনি নিউইয়র্কে সফর করবেন। তার কার্যালয় থেকে রোববার (১৫ সেপ্টেম্বর) এ তথ্য নিশ্চিত করা হয়।

এর আগে গত জুলাই মাসে যুক্তরাষ্ট্রে সফর করেন নেতানিয়াহু। তার কার্যালয় থেকে জানানো হয়েছে যে, তিনি আগামী ২৮ সেপ্টেম্বর পর্যন্ত যুক্তরাষ্ট্রে অবস্থান করবেন। তবে এ বিষয়ে বিস্তারিত কিছু জানানো হয়নি।

এদিকে লেবাননভিত্তিক হুথি বিদ্রোহীদের বিরুদ্ধে কঠোর জবাব দেওয়ার হুঁশিয়ারি দিয়েছেন নেতানিয়াহু। এর আগে হুথি গোষ্ঠীরা দাবি করেছে যে, তারা জাফা এলাকায় একটি নতুন হাইপারসনিক ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র ব্যবহার করে ইসরায়েলের সামরিক লক্ষ্যবস্তুতে অভিযান চালিয়েছে এবং তাদের হামলা সফল হয়েছে। খবর আল জাজিরার।

স্থানীয় সময় রোববার (১৫ সেপ্টেম্বর) মন্ত্রিসভার এক সাপ্তাহিক বৈঠকে ইসরায়েলি প্রধানমন্ত্রী নেতানিয়াহু বলেন, আমাদের ক্ষতি করার যে কোনো প্রচেষ্টার জন্য আমরা কঠোর মূল্য আদায় করবো।

তিনি আরও বলেন, লেবাননের সঙ্গে সীমান্ত বরাবর উত্তর ইসরায়েলে বর্তমান পরিস্থিতি যেমন আছে তা চলতে দেওয়া হবে না। উত্তরাঞ্চলের উদ্বাস্তু লোকজনকে তাদের বাড়িতে ফিরে যাওয়ার জন্য সম্ভাব্য সবকিছু করতে দৃঢ় প্রতিজ্ঞা ব্যক্ত করেছেন তিনি।

টিটিএন