ভিডিও EN
  1. Home/
  2. আন্তর্জাতিক

নাইজেরিয়ায় নৌকাডুবি, ৬৪ জনের মৃত্যুর শঙ্কা

আন্তর্জাতিক ডেস্ক | প্রকাশিত: ১২:৫০ পিএম, ১৫ সেপ্টেম্বর ২০২৪

নাইজেরিয়ায় একটি নৌকাডুবির ঘটনায় কমপক্ষে ৬৪ জন নিহত হয়েছে বলে আশঙ্কা করা হচ্ছে। দেশটির উত্তর-পশ্চিমাঞ্চলীয় জামফারা রাজ্যে ওই দুর্ঘটনা ঘটেছে। স্থানীয় কর্মকর্তারা এ তথ্য নিশ্চিত করেছেন। খবর এএফপির।

৭০ জন কৃষককে বহনকারী কাঠের তৈরি একটি নৌকা ডুবে গেছে বলে জানা গেছে। স্থানীয় সময় শনিবার (১৪ সেপ্টেম্বর) সকালে নৌকায় করে নদী পার হয়ে স্থানীয় গুম্মি শহরে খামারে কাজ করতে যাচ্ছিলেন তারা।

দুর্ঘটনার পর কর্তৃপক্ষের সহায়তায় স্থানীয় লোকজন তাৎক্ষণিকভাবে উদ্ধারকাজে নেমে পড়েন। তিন ঘণ্টা পর ছয়জনকে পানি থেকে জীবিত উদ্ধার করা হয়।

স্থানীয় প্রশাসক আমিনু নুহু ফালালি বলেন, গাম্মি স্থানীয় সরকারের অধীনে থাকা এই এলাকায় এ নিয়ে দ্বিতীয় বারের মতো এ ধরনের দুর্ঘটনা ঘটলো। সেখানে উদ্ধার কার্যক্রমের নেতৃত্ব দিচ্ছেন তিনি।

এই কর্মকর্তা আরও জানিয়েছেন যে, জীবিতদের সন্ধানের জরুরি বিভাগের কর্মীরা উদ্ধার অভিযান চালিয়ে যাচ্ছেন। তিনি বলেন, ৯০০ জনের বেশি কৃষক প্রতিদিন তাদের কৃষিজমিতে চলাচলের জন্য নদী পার হয়ে যাতায়াত করেন। কিন্তু মাত্র দুটি নৌকা সেখানে চলাচল করে। তাই প্রায়ই এসব নৌকা যাত্রীদের বোঝায় থাকে এবং দুর্ঘটনার কবলে পড়ে।

স্থানীয় কর্মকর্তারা জানিয়েছেন, দুসপ্তাহ আগে সেখানে ভয়াবহ বন্যা পরিস্থিতি তৈরি হয়েছিল। এতে ১০ হাজারের বেশি বাসিন্দা বাস্তুচ্যুত হয়ে পড়েন।

টিটিএন