ভিডিও EN
  1. Home/
  2. আন্তর্জাতিক

ফের হিজবুল্লাহকে লক্ষ্য করে হামলা চালিয়েছে ইসরায়েল

আন্তর্জাতিক ডেস্ক | প্রকাশিত: ০২:০৪ পিএম, ১৪ সেপ্টেম্বর ২০২৪

ফের হিজবুল্লাহকে লক্ষ্য করে হামলা চালিয়েছে ইসরায়েলি বাহিনী। এক বিবৃতিতে ইসরায়েলের সামরিক বাহিনী জানিয়েছে, তাদের যুদ্ধবিমান দক্ষিণ লেবাননের একটি হিজবুল্লাহ সাইটে বোমা হামলা চালিয়েছে। এর আগে লেবাননের ওই অঞ্চল থেকেই ইসরায়েলের গ্যালিলি অঞ্চলে রকেট ছোড়া হয়।

ইসরায়েলের সামরিক বাহিনী জানিয়েছে, তারা কাফর রোমান অঞ্চলে হিজবুল্লাহর সামরিক কাঠামোর পাশাপাশি দক্ষিণ লেবাননের আরও বেশ কয়েকটি অঞ্চলে কামান দিয়ে হামলা চালিয়েছে।

ইসরায়েলি সামরিক বাহিনী বলছে, দক্ষিণ লেবানন থেকে উত্তর ইসরায়েলে মোট ৫৫টি রকেট ছোড়া হয়েছে। এর মধ্যে বেশ কিছু রকেট ধ্বংস করা হয়েছে এবং বেশিরভাগই খোলা জায়গায় আঘাত হেনেছে। তবে এসব রকেট থেকে কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

এর আগে উত্তর ইসরায়েলের একটি প্রধান বিমান ঘাঁটিতে রকেট হামলার দাবি করে লেবাননের সশস্ত্র সংগঠন হিজবুল্লাহ। ওই ঘাঁটি সাফাদ শহরের কাছে অবস্থিত।

ইসরায়েলের সেনাবাহিনীও হামলার বিষয়টি নিশ্চিত করেছে। বলা হয়েছে, সাফাদ শহরের দিকে ২০টি রকেট ছোড়া হয়েছে, যার অধিকাংশই আকাশে ধ্বংস করা হয়েছে। কিছু খোলা জায়গায় পড়েছে।

গাজায় যুদ্ধ শুরু হওয়ার পর থেকেই ইসরায়েল ও হিজবুল্লাহর মধ্যে পাল্টাপাল্টি হামলার ঘটনা ঘটছে। হিজবুল্লাহর দবি ফিলিস্তিনিদের প্রতি সমর্থন জানিয়ে তারা ইসরায়েলে হামলা চালাচ্ছে।

গত ৭ অক্টোবরের পর ইসরায়েলের হামলায় অন্তত ৪১ হাজার ১১৮ ফিলিস্তিনি নিহত হয়েছেন। আহত হয়েছেন ৯৫ হাজার ১২৫ জন।

টিটিএন