ভিডিও EN
  1. Home/
  2. আন্তর্জাতিক

এক রাতেই ইউক্রেনের ১৪৪ ড্রোন ভূপাতিত করেছে রাশিয়া

আন্তর্জাতিক ডেস্ক | প্রকাশিত: ০১:৩৪ পিএম, ১০ সেপ্টেম্বর ২০২৪

এক রাতেই ইউক্রেনের ১৪৪টি ড্রোন ভূপাতিত করেছে রাশিয়া। এর মধ্যে মস্কোর আকাশে ২০টির বেশি ড্রোন ভূপাতিত করা হয়। মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় এ তথ্য নিশ্চিত করেছে। খবর এএফপির।

এক বিবৃতিতে ইউক্রেনের প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছে, তারা ব্রিয়ানস্কে ৭২টি, মস্কোতে ২০টির বেশি, কুরস্ক অঞ্চলে ১৪টির বেশি, তুলা অঞ্চলে ১৩টির বেশি এবং দেশের আরও পাঁচটি স্থানে ২৫টির বেশি ড্রোন গুলি করে ভূপাতিত করেছে।

এর আগে ইউক্রেনের আরও একটি গ্রাম দখল করার দাবি করে রাশিয়া। সোমবার (৯ সেপ্টেম্বর) রাশিয়া দাবি করেছে যে, তারা ইউক্রেনের মেমরিক শহরটি দখল করে নিয়েছে। এই শহরটি পূর্বাঞ্চলীয় দনেৎস্ক অঞ্চলের পোকরভস্কের কিয়েভ-অধিষ্ঠিত লজিস্টিক হাব থেকে প্রায় ২০ কিলোমিটার (১২ মাইল) দূরে অবস্থিত।

রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছে, ইউনিট অব দ্য সেন্টার গ্রুপের সদস্যরা মেমরিক বসতি মুক্ত করেছে। এর আগে রোববার (৮ সেপ্টেম্বর) রাশিয়ার সামরিক বাহিনী জানিয়েছে যে, তারা ইউক্রেনের পূর্বাঞ্চলীয় একটি শহর দখল করেছে। মস্কোর বাহিনী কৌশলগত শহর পোকরভস্কের দিকে অগ্রসর হচ্ছে বলেও জানা যায়।

এক বিবৃতিতে রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছে, রুশ বাহিনী দোনেৎস্ক অঞ্চলের নোভোরোডিভকা এলাকা মুক্ত করেছে। এটি পোকরভস্ক শহর থেকে প্রায় ২০ কিলোমিটার (১২ মাইল) দূরে অবস্থিত।

সরকারি পরিসংখ্যান অনুযায়ী, ইউক্রেনে রাশিয়ার হামলার আগে ওই শহরে ১৪ হাজারের বেশি বাসিন্দার বসবাস ছিল। ২০২২ সালের ফেব্রুয়ারি মাসে ইউক্রেনে আকস্মিক হামলা চালায় রাশিয়া। তারপর থেকে এখন পর্যন্ত সংঘাত চলছেই।

টিটিএন