ভিডিও EN
  1. Home/
  2. আন্তর্জাতিক

‘আর জি করের ঘটনায় বড় চক্রান্ত রয়েছে’

পশ্চিমবঙ্গ প্রতিনিধি | প্রকাশিত: ০২:৪২ পিএম, ০৮ সেপ্টেম্বর ২০২৪

কলকাতায় আর জি কর মেডিকেল কলেজ হাসপাতালে নির্যাতিতা চিকিৎসকের পরিবারের সঙ্গে দেখা করলেন ভারতের অন্যতম স্বাধীনতা সংগ্রামী নেতাজি সুভাষ চন্দ্র বসুর বংশধর চন্দ্র কুমার বসু। রোববার (৮ সেপ্টেম্বর) ভুক্তভোগীদের বাড়িতে যান চন্দ্র কুমার। প্রায় এক ঘণ্টা ছিলেন সেখানে।

পরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি দাবি করেন, আর জি করে যা ঘটেছে, তা কোনো সাধারণ ঘটনা নয়। এর পেছনে অনেক বড় চক্রান্ত রয়েছে।

আরও পড়ুন>>

চন্দ্র কুমার বসু বলেন, ঘটনাটি অত্যন্ত ন্যক্কারজনক। এর সঠিক তদন্ত চেয়ে ভারত সরকার এবং পশ্চিমবঙ্গ সরকারের কাছে আমরা দাবি জানাচ্ছি। কারণ, এখন পর্যন্ত যতটুকু তদন্ত হয়েছে, তাতে সঠিক তদন্ত হয়ে ওঠেনি বলেই মনে হচ্ছে। সুপ্রিম কোর্টের ওপর আমাদের আস্থা রয়েছে। তারা যখন দায়িত্ব নিয়েছেন, গোটা বিষয়টি নিশ্চয় সামনে আসবে।

তিনি বলেন, এই ঘটনার পরিপ্রেক্ষিতে গোটা দেশের এবং বিশ্বের মানুষ যেভাবে এগিয়ে এসেছে, তা দৃষ্টান্তমূলক। তাই কেন্দ্রীয় সরকার এবং পশ্চিমবঙ্গ সরকারের দায়িত্ব যাতে সঠিক তদন্ত হয় এবং দোষীরা শাস্তি পায়।

আর জি করে নির্যাতিতা নারী চিকিৎসক টানা ৩৬ ঘণ্টা ডিউটি করছিলেন। এ কারণে তার নামে একটি ‘কর্মযোগী পুরস্কার’ ঘোষণার দাবি জানিয়েছেন সুভাষ চন্দ্র বসুর প্রপৌত্র।

তার মতে, নারীদের সম্মান করার ক্ষেত্রে বিশ্বজুড়ে পশ্চিমবঙ্গের যে সুনাম ছিল, তা আজ নেই। সমাজের সব ক্ষেত্রে রাজনীতি ঢুকে পড়ার কারণেই এ ধরনের ঘটনার বেড়ে গেছে বলে মনে করেন তিনি।

চন্দ্র কুমার বসু বলেন, সিবিআই’র উচিত ফাস্ট ট্র্যাক কোর্স গঠন করে এই মামলার বিচার করা। কারণ একটা দক্ষ সংগঠন হিসেবে সিবিআইয়ের সুনাম রয়েছে। সেই সুনাম বজায় রাখতেই এটি করা উচিত।

ডিডি /কেএএ/