ভিডিও EN
  1. Home/
  2. আন্তর্জাতিক

ভেঙে পড়লো শিবাজির ভাস্কর্য, ‘মাথা নত’ করে ক্ষমা চাইলেন মোদী

আন্তর্জাতিক ডেস্ক | প্রকাশিত: ০৮:৪৫ পিএম, ৩০ আগস্ট ২০২৪

আট মাস আগে মহা ধুমধাম করে ভারতের মহারাষ্ট্রে মারাঠা সাম্রাজ্যের প্রতিষ্ঠাতা ছত্রপতি শিবাজীর ভাস্কর্য উদ্বোধন করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সম্প্রতি সেই ভাস্কর্য ভেঙে পড়ে। বিষয়টি নিয়ে প্রকাশ্যে ক্ষমা চেয়েছেন ভারতের প্রধানমন্ত্রী।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির প্রতিবেদনে বলা হয়, শুক্রবার (৩০ আগস্ট) মহারাষ্ট্রের পালঘরে একটি অনুষ্ঠানে যোগ দিয়ে মোদী বলেন, আমি শিবাজী মহারাজ ও তার ভাস্কর্য ভেঙে পড়ায় যাদের ভাবাবেগে আঘাত লেগেছে, তাদের সবার কাছে ক্ষমা চাইছি।

তিনি আরও বলেন, যারা শিবাজীকে তাদের দেবতা বলে মনে করেন এবং ভাস্কর্য ভেঙে পড়ায় আহত হয়েছেন, তাদের কাছে আমি মাথা নত করে ক্ষমা চাইছি। আমাদের কাছে আমাদের দেবতার চেয়ে বড় কিছুই নয়।

গত বছরের ৪ ডিসেম্বর নৌবাহিনী দিবসে ভাস্কর্যটি উদ্বোধন করেন নরেন্দ্র মোদী। সামুদ্রিক প্রতিরক্ষায় ছত্রপতি শিবাজীর যে অবদান ছিল, তার প্রতি সম্মান জানাতেই তার নামে ভাস্কর্যটি তৈরি করা হয়।

উদ্বোধনের এত কম সময়ের মধ্যে সোমবার (২৬ আগস্ট) শিবাজীর ৩৫ ফুট উঁচু ভাস্কর্যটি ভেঙে পড়ে। এই ঘটনায় মহারাষ্ট্রের পূর্ত দপ্তর ভাস্কর্য নির্মাণের বরাত দেওয়া ঠিকাদার জয়দীপ আপ্টে ও চেতন পাটিলের বিরুদ্ধে এফআইআর দায়ের করে। তাদের বিরুদ্ধে জালিয়াতির অভিযোগও তোলা হয়।

সূত্র: এনডিটিভি

এসএএইচ