ভিডিও EN
  1. Home/
  2. আন্তর্জাতিক

কলকাতায় ধর্ষণ-খুন হওয়া চিকিৎসকের মা

নিজের ছেলে-মেয়ে নেই তাই সন্তান হারানোর কষ্ট বুঝতে পারছেন না মমতা

পশ্চিমবঙ্গ প্রতিনিধি | প্রকাশিত: ০৫:২২ পিএম, ২৯ আগস্ট ২০২৪

মমতার নিজের কোনো ছেলে-মেয়ে নেই তাই সন্তানহারা বাবা-মায়ের কষ্ট দুঃখ বুঝতে পারছেন না। এমন বিস্ফোরক মন্তব্য করেছেন কলকাতার আর জি কর মেডিকেল কলেজে ধর্ষণ ও খুন হওয়া চিকিৎসক মৌমিতা দেবনাথের মা। বৃহস্পতিবার (২৯ আগস্ট) কলকাতার সোদপুরের বাড়িতে গণমাধ্যমের প্রতিনিধিদের মুখোমুখি হয়ে ক্ষোভ প্রকাশ করেন তিনি।

গত বুধবার (২৮ আগস্ট) তৃণমূল কংগ্রেসের প্রতিষ্ঠাতা দিবসে কলকাতার মেয়ো রোডে এক জনসভা থেকে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী ঘোষণা দিয়েছিলেন যে, ধর্ষণের চরম শাস্তি ফাঁসির জন্য পশ্চিমবঙ্গের বিধানসভায় বিল আনবেন। এ বিষয়ে মৌমিতার বাবা-মা বলেন, মুখ্যমন্ত্রী বিধানসভার সর্বাদক্ষ এবং উনি কোনো কিছুকে যদি মনে করেন প্রশাসনিক দিক থেকে করা উচিত তাহলে অবশ্যই করবেন।

সিবিআর এই মামলার তদন্তের ভার নেওয়ার পর প্রায় দুই সপ্তাহ সময় কেটে গেলেও এখনো উল্লেখযোগ্য কোনো অগ্রগতি আসেনি। স্বাভাবিকভাবেই হতাশ হয়েছেন মৌমিতার বাবা-মা। তবে সিবিআইয়ের ওপরই তাদের ভরসা রাখতে হচ্ছে।

গতকাল মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী বলেন, আমরা নাকি এই মামলায় পানি ঢেলে দিচ্ছি। মৌমিতার পরিবারের দাবি, ঘুরিয়ে ওরা বলতে তাদেরকেই বোঝাতে চেয়েছেন মুখ্যমন্ত্রী। উনি হয়তো সিবিআইকে পছন্দ করেন না সেজন্য উনি বলেছেন সেটা ওনার ব্যাপার। কিন্তু আমরা চাইছি আমরা যেন বিচার পাই এবং কোটি কোটি মানুষ যারা আন্দোলন করছে তাদের পাশেই আমরা আছি। উনি প্রথম থেকে বলছেন, সিবিআই দিয়ে তদন্ত সুতরাং উনি কি বলতে চাইছেন বুঝতে পারছি না।

আগামী ১০ দিনের মধ্যে ধর্ষকদের বিরুদ্ধে কঠোর আইন আনতে যে বিল আনার প্রস্তাব দিয়েছিলেন মুখ্যমন্ত্রী তা নিয়ে নির্যাতিতার বাবা বলেন, মুখ্যমন্ত্রী প্রশাসনিকভাবে যদি করতে চান উনি করতেই পারেন।

তারা বলেন, মুখ্যমন্ত্রীর কাছে আমাদের একটাই দাবি ছিল যে আমরা যেন বিচার পাই, কিন্তু পুলিশের কর্মকাণ্ড থেকে আমরা ভরসা রাখতে পারিনি যার জন্য আমরা সিবিআই দাবি করেছিলাম।

এতদিন পরেও ডাক্তার সন্দীপ ঘোষকে গ্রেফতার না করা নিয়ে নির্যাতিতার বাবা জানান, হয়তো আরও প্রমাণ জোগাড় করার চেষ্টা করছে সিবিআই।

গতকাল কলকাতার মেয়ো রোডের সভামঞ্চ থেকে মুখ্যমন্ত্রীর করা ‘ওরা বিচার চায় না’ মন্তব্যের প্রেক্ষিতে নির্যাতিতার মা বলেন, উনি (মমতা) যেটা গতকাল বলেছেন সেটা আমার ভালো লাগেনি। গোটা বিশ্ব আমার মেয়ের পাশে দাঁড়িয়েছে। তারা প্রতিবাদ করছে, ন্যায় বিচারের দাবিতে আন্দোলন করছে আর আমরা বিচার চাইবো না? আমরা চাইছি যতদিন না ন্যায় বিচার পাচ্ছি আন্দোলন যেন তারা চালিয়ে যায়।

এরপরেই ধর্ষণ ও খুন হওয়া ওই চিকিৎসকের মা বলেন, গতকাল শুনলাম কলকাতার এক সভা মঞ্চ থেকে সেখানে মুখ্যমন্ত্রী বলেছেন,পরিবার বিচার চায় না! মমতার নিজের কোনো ছেলে-মেয়ে নেই তাই সন্তানহারা বাবা-মায়ের দুঃখ-কষ্ট বুঝতে পারছেন না। তাই হয়তো এই কথা বলছেন। তার এমন মন্তব্যে আমাদের খুবই আঘাত লেগেছে। কাঁপা কাঁপা গলায় নির্যাতিতার মা বলেন, যে বৃহস্পতিবারে আমার মেয়েটা বেরিয়ে গিয়েছিল আজও সেই বৃহস্পতিবার। কিন্তু আমাদের মেয়ে আর ফিরে আসেনি। আমাদের যে কষ্ট এটা আমরা বলে বোঝাতে পারবো না।

ডিডি/টিটিএন