ভিডিও EN
  1. Home/
  2. আন্তর্জাতিক

কমলাকে ওবামার সমর্থন, নতুন অধ্যায়ের জন্য প্রস্তুত যুক্তরাষ্ট্র

আন্তর্জাতিক ডেস্ক | প্রকাশিত: ১০:৫২ এএম, ২১ আগস্ট ২০২৪

আগামী নভেম্বরে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচন অনুষ্ঠিত হবে। তার আগে নির্বাচনী প্রচারণার লড়াই চালিয়ে যাচ্ছেন ডেমোক্র্যাট প্রেসিডেন্ট প্রার্থী কমলা হ্যারিস এবং রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্প। এবার দ্বিতীয় বারের মতো প্রেসিডেন্ট প্রার্থী হিসেবে লড়াইয়ে নেমেছেন ট্রাম্প এবং কমলার জন্য এটা নতুন অভিজ্ঞতা।

তবে প্রেসিডেন্ট প্রার্থী হিসেবে নাম ঘোষণার পর থেকেই যুক্তরাষ্ট্রের শীর্ষ নেতা, সাবেক প্রেসিডেন্টদের প্রশংসায় ভাসতে শুরু করেছেন কমলা। তার প্রতি সর্বোচ্চ সমর্থন দেখিয়েছেন হিলারি ক্লিনটন, বারাক ওবামা, বাইডেনসহ অনেক শীর্ষ নেতাই।

ডেমোক্র্যাট দলের জাতীয় সম্মেলনে কমলার প্রতি সমর্থন জানিয়ে সাবেক মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা বলেন, নতুন অধ্যায়ের জন্য প্রস্তুত যুক্তরাষ্ট্র। তিনি বলেন, আমেরিকা একটি নতুন অধ্যায়ের জন্য প্রস্তুত। আমেরিকা একটি ভালো গল্পের জন্য প্রস্তুত। আমরা প্রেসিডেন্ট হিসেবে কমলা হ্যারিসকে পাওয়ার জন্য প্রস্তুত এবং কমলা হ্যারিস দায়িত্ব গ্রহণের জন্য প্রস্তুত।

শিশু যৌন নিপীড়কদের বিরুদ্ধে একজন প্রসিকিউটর হিসেবে কমলা হ্যারিসের লড়াইয়ের ইতিহাসও তুলে ধরেন বারাক ওবামা। ডেমোক্র্যাট দলের জাতীয় সম্মেলনের দ্বিতীয় দিনে কমলার প্রতি পূর্ণ সমর্থন জানিয়ে ভোটারদেরকে তাকে ভোট দেওয়ার আহ্বান জানান এই সাবেক মার্কিন প্রেসিডেন্ট।

এর আগে ডেমোক্র্যাট দলের জাতীয় সম্মেলনের প্রথম দিনে কমলার প্রতি সমর্থন জানিয়ে প্রচারণায় অংশ নেন প্রেসিডেন্ট জো বাইডেন। সম্মেলনের প্রথম রাতে শিকাগোতে বক্তব্য রাখেন তিনি।

সে সময় বাইডেন বলেন, আপনাদের অনেকের মতোই আমি এই দেশকে ভালোবাসি। তিনি বলেন, কমলা হ্যারিসকে প্রেসিডেন্ট প্রার্থী হিসেবে ঘোষণা দেওয়াটা তার পুরো ক্যারিয়ারের মধ্যে সর্বোত্তম সিদ্ধান্ত ছিল। বাইডেন বলেন, তিনি (কমলা হ্যারিস) কঠিন, তিনি অভিজ্ঞ এবং তিনি অত্যন্ত সৎ একজন মানুষ।

বক্তব্য দিতে গিয়ে তিনি অশ্রুসিক্ত হয়ে পড়েন। তাকে টিস্যু দিয়ে চোখের পানি মুছতে দেখা যায়। শিকাগোর ইউনাইটেড সেন্টার অ্যারেনায় ওই সম্মেলন শুরু হয়েছে। চার দিনের এই সম্মেলন আগামী বৃহস্পতিবার শেষ হবে বলে জানা গেছে। যুক্তরাষ্ট্রের পরবর্তী প্রেসিডেন্ট নির্বাচনের আগে ডেমোক্র্যাট দলের এই সম্মেলনকে বেশ গুরুত্বের সঙ্গে দেখা হচ্ছে। আগামী বুধবার বিল ক্লিনটনও এতে অংশ নেবেন।

টিটিএন