ভিডিও EN
  1. Home/
  2. আন্তর্জাতিক

চিকিৎসককে ধর্ষণের পর হত্যা

পশ্চিমবঙ্গে রাজনৈতিক দলগুলোর পাল্টাপাল্টি কর্মসূচি

পশ্চিমবঙ্গ প্রতিনিধি | প্রকাশিত: ০৪:০৭ পিএম, ১৬ আগস্ট ২০২৪

কলকাতার আরজি কর মেডিকেল কলেজ ও হাসপাতালকাণ্ডে উত্তাল পরিস্থিতি গোটা পশ্চিমবঙ্গজুড়ে। এই ঘটনায় রাজ্যজুড়ে চলছে আন্দোলন। ঘটনার শুরু থেকেই দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেছেন বিভিন্ন রাজনৈতিক দল।

বুধবার (১৪ আগস্ট) মধ্যরাতে কলকাতাসহ পশ্চিমবঙ্গজুড়ে মেয়েরা রাত দখল কর্মসূচি পালন করেছেন। যেখানে অসংখ্য নারীদের সঙ্গে পা মিলিয়েছেন পুরুষেরাও।

আরও পড়ুন>

মেডিকেল কলেজ ও হাসপাতালের তরুণী চিকিৎসকের মৃত্যুর ঘটনায় দোষী ব্যক্তির চরম শাস্তির দাবিতে পথে নামছেন মমতা ব্যানার্জীও। শুক্রবার (১৬ আগস্ট) বিকেল ৩টায় কলকাতার মৌলালির মোড়ে কর্মীদের একত্রিত হওয়ার ঘোষণা দিয়েছেন তিনি। সেখান থেকে একটি মিছিল করে বেরিয়ে যাবে ধর্মতলা পর্যন্ত। সেই মিছিলে থাকবেন খোদ মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী।

অন্যদিকে এদিনই মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জীর বাড়ির দিকে মিছিল করার কর্মসূচির ডাক দিয়েছে বিরোধীদল বিজেপি। জানানো হয়েছে, কলকাতার হাজরার মোড় থেকে মুখ্যমন্ত্রী মমতার বাড়ির দিকে এগিয়ে যাবে বিজেপির একটি মিছিল।

এছাড়াও এই দিন বিজেপির পক্ষ থেকে বেলা ২টা থেকে পশ্চিমবঙ্গের বিভিন্ন জেলায় পথ অবরোধের ডাক দেওয়া হয়েছে ।

শুক্রবার (১৬ আগস্ট) ১২ ঘণ্টার বাংলা বন্ধের ডাক দিয়েছে বামপন্থি সংগঠন এসইউসিআই। যদিও এই বন্ধে সেভাবে সারা পরেনি পশ্চিমবঙ্গজুড়ে। কোথাও কোথাও বিক্ষুব্ধ ঘটনা ঘটেছে। এসইউসিআই এর এই ধর্মঘটকে সমর্থন করেনি সিপিএম। তারা আলাদা কর্মসূচি ঘোষণা করেছে। শুক্রবার সিপিএমের পক্ষ থেকে রাজ্যব্যাপী ধিক্কার দিবস পালনের ঘোষণা করা হয়েছে ।

পশ্চিমবঙ্গের সব বিরোধ রাজনৈতিক দলগুলো থেকে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী, স্বাস্থ্যমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রী পদত্যাগ দাবি করা হয়েছে ।

ডিডি/এমএসএম