ভিডিও EN
  1. Home/
  2. আন্তর্জাতিক

হাসপাতাল ভাঙচুরের ঘটনায় বিজেপিকে দায়ী করলেন মমতা

আন্তর্জাতিক ডেস্ক | প্রকাশিত: ০৭:৪৮ পিএম, ১৫ আগস্ট ২০২৪

মধ্যরাতে মেয়েদের রাস্তা দখল চলাকালীনই আর জি কর হাসপাতালে বহিরাগত দুষ্কৃতকারীদের হামলা নিয়ে এই প্রথম মুখ খুললেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী।

বৃহস্পতিবার (১৫ আগস্ট) বিকেলে রাজভবনে চায়ের আমন্ত্রণে যাওয়ার পথে তিনি সাংবাদিকদের মুখোমুখি হয়ে বললেন, এটা ছাত্রছাত্রীদের কাজ নয়। ওদের ওপর কোনো রাগ নেই, আমাদের সমর্থন আছে। কিন্তু আমাদের রাগ যারা এই আন্দোলনের নামে হামলা চালিয়েছে, ভাঙচুর করেছে।

আরও পড়ুন>

তিনি বলেন, রাজনৈতিক দলগুলো ঢুকে অশান্তির সৃষ্টি করছে। বিজেপি ও বামেদের কাজ এটা। এই ঘটনায় আমাদের ডিসি অত্যন্ত জখম হয়েছে। তার অনেকক্ষণ জ্ঞান ছিল না। প্রচুর রক্তও বেরিয়েছে।

মুখ্যমন্ত্রীর আরও বলেন, আপনারা ভালো করে ভিডিওগুলো দেখুন। এখন তো এআই দিয়ে নানারকম মুখ বসিয়ে ভিডিও বানানো হয়। সোশাল মিডিয়ায় প্রচুর ভুয়া ভিডিও ছড়াচ্ছে।

কর্তব্যরত অবস্থায় তরুণী চিকিৎসকের ওপর যৌন নির্যাতন ও খুনের ঘটনায় এমনিতেই উত্তপ্ত আর জি কর হাসপাতাল। ঘটনায় সুবিচারের দাবিতে যখন মধ্যরাতে মেয়েদের রাস্তা দখলের ডাক দিয়ে আন্দোলন চলছিল, সেই সুযোগে শতাধিক বহিরাগত হাসপাতালের ভিতরে ঢুকে মারধর, তাণ্ডব চালায় বলে অভিযোগ।

এমনকি পুলিশকেও আত্মরক্ষার্থে লুকিয়ে যেতে হয়। এর মধ্যে হামলা ঠেকাতে গিয়ে কয়েকজন পুলিশ কর্মকর্তা আহত হন। সে সময় হাসপাতালে কর্তব্যরত ডিসিও মারধরের মুখে পড়েন।

মুখ্যমন্ত্রীর বলেন, আমাদের ডিসি গুরুতর আহত হয়েছেন। তার অনেক্ষণ জ্ঞান ছিল না। প্রচুর রক্তপাতও হয়েছে। পরে তার জ্ঞান ফেরায় আমরা নিশ্চিন্ত হই।

এদিকে মাঝরাতে হামলার ঘটনায় যুক্ত সন্দেহে ৯ জনকে আটক করেছে পুলিশ। বাকিদের সন্ধান পেতে সোশাল মিডিয়ায় বিজ্ঞাপন দেওয়া হয়েছে। এই ঘটনা নিয়ে প্রথমবার মুখ খুললেন মুখ্যমন্ত্রী। তার স্পষ্ট অভিযোগ, বহিরাগত রাজনৈতিক দলের লোক এর মধ্য়ে ঢুকে অশান্তি বাঁধাচ্ছে।

সূত্র: ইন্ডিয়াটুডে

এমএসএম