ভিডিও EN
  1. Home/
  2. আন্তর্জাতিক

আমি রাজনীতিতে যোগ দিতে প্রস্তুত: জয়

আন্তর্জাতিক ডেস্ক | প্রকাশিত: ০৯:০৪ পিএম, ০৯ আগস্ট ২০২৪

ছাত্রজনতার বিক্ষোভের মুখে ভারতে যাওয়ার পর সদ্য সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে সজিব ওয়াজেদ জয় বিভিন্ন গণমাধ্যমে দেওয়া সাক্ষাৎকারে রাজনীতিতে প্রবেশের ক্ষেত্রে অনীহা প্রকাশ করেছিলেন। তবে শুক্রবার (৯ আগস্ট) টাইমস অব ইন্ডিয়াকে দেওয়া সাক্ষাৎকারে বলেছেন, তিনি রাজনীতিতে যোগ দিতে প্রস্তুত।

ওয়াশিংটন থেকে মুঠোফোনে জয় বলেছেন, দল ও কর্মীদের রক্ষায় যা করার দরকার আমি তাই করবো। প্রয়োজনে যদি আমাকে রাজনীতিতেও আসতে হয়, তাতেও পিছপা হবো না।

আরও পড়ুন>

তিনি বলেন, আমার মা তার বর্তমান মেয়াদ শেষে রাজনীতি থেকে অবসর নিতে চেয়েছিলেন। তাছাড়া আমার নিজের কখনো কোনো রাজনৈতিক উচ্চাশা ছিল না। সাম্প্রতিক ঘটনাগুলোর কারণে দলের স্বার্থে আমাকে সক্রিয় হতে হচ্ছে ও আমি এখন সম্মুখভাগেই রয়েছি।

দেশ ছেড়ে যাওয়ার সময় শেখ হাসিনা বাড়তি কাপড়-চোপড় নিয়ে যেতে পারেননি। ফেলে যেতে হয়েছে দৈনন্দিন ব্যবহার্য জিনিসপত্রও।

জানা গেছে, দেশ ছাড়ার জন্য শেখ হাসিনাকে মাত্র ৪৫ মিনিট সময় দিয়েছিল নিরাপত্তা বাহিনী। পরে একটি সামরিক প্লেনে চড়ে উড়াল দেন তিনি। এসময় তার সঙ্গে ছিলেন ছোট বোন শেখ রেহানা ও অন্য ঘনিষ্ঠ সহযোগীরা। তাদের বহনকারী প্লেনটি দিল্লির কাছে হিন্দন বিমানঘাঁটিতে অবতরণ করে।

এদিকে ডক্টর মুহাম্মাদ ইউনূসকে প্রধান উপদেষ্টা করে বাংলাদেশে অন্তর্বর্তীকালীন সরকার গঠন করা হয়েছে। এরই মধ্যে ইউনূসকে শুভকামনা জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

সূত্র: টাইমস অব ইন্ডিয়া

এমএসএম