ভিডিও EN
  1. Home/
  2. আন্তর্জাতিক

ভারত-বাংলাদেশ সীমান্ত পরিদর্শনে বিএসএফের ডিজি

পশ্চিমবঙ্গ প্রতিনিধি | প্রকাশিত: ০৫:৪১ পিএম, ০৭ আগস্ট ২০২৪

বাংলাদেশে সাম্প্রতিক অস্থিরতার জেরে ভারত-বাংলাদেশ আন্তর্জাতিক সীমান্তে উচ্চ সতর্কতা জারি করেছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)। বাড়ানো হয়েছে মোতায়েন জওয়ানদের সংখ্যাও। এ অবস্থায় সীমান্ত পরিস্থিতি পর্যালোচনার জন্য গত মঙ্গলবার (৬ আগস্ট) মাঠে নামেন বিএসএফের ডিজি দলজিৎ সিং চৌধুরী।

এদিন বিএসএফের অপারেশনাল প্রস্তুতি ও কৌশলগত মোতায়েন পরিস্থিতি পর্যালোচনা করতে উত্তর ২৪ পরগনার ভারত-বাংলাদেশ সীমান্ত এলাকা পরিদর্শন করেন দলজিৎ সিং চৌধুরী। এসময় তার সঙ্গে ছিলেন বাহিনীর অতিরিক্ত ডিজি রবি গান্ধী, মহাপরিদর্শক (দক্ষিণবঙ্গ) মনিন্দর প্রতাপ সিংসহ শীর্ষ কর্মকর্তারা।

বিএসএফ সূত্র জানিয়েছে, পুরো বাংলাদেশ সীমান্ত এলাকাজুড়ে বিশেষ সতর্কতা জারি করা হয়েছে। সীমান্ত সুরক্ষার জন্য ভারতের অন্যান্য অঞ্চল থেকে এনে পূর্বাঞ্চলে অতিরিক্ত জওয়ান মোতায়েন করা হচ্ছে। বিশেষ নজর রাখতে শুরু করেছেন বিএসএফ গোয়েন্দারাও।

মঙ্গলবার পেট্রাপোল পৌঁছে যাত্রীদের যাতায়াত টার্মিনাল এবং মাল পরিবহনের টার্মিনাল ঘুরে দেখেন ডিজি দলজিৎ সিং চৌধুরী। বর্তমান পরিস্থিতিতে এই টার্মিনালের পাহারারত বিএসএফের জওয়ানরা কী কী সমস্যার মুখে পড়তে হচ্ছে, সেগুলো শোনেন তিনি।

সীমান্তের বিভিন্ন জায়গা পরিদর্শনের পর বিএসএফ অফিসারদের সঙ্গে বৈঠক করেন ডিজি দলজিৎ সিং চৌধুরী। পেট্রাপোল পরিদর্শনের পর তিনি রানাঘাট সীমান্তও পরিদর্শন করেন।

ডিডি/কেএএ/