ভিডিও EN
  1. Home/
  2. আন্তর্জাতিক

বাংলাদেশ নিয়ে অপ্রীতিকর পোস্ট না দেওয়ার আহ্বান কলকাতা পুলিশের

পশ্চিমবঙ্গ প্রতিনিধি | কলকাতা | প্রকাশিত: ০৯:২৭ পিএম, ০৬ আগস্ট ২০২৪

প্রথমে কোটা বিরোধী আন্দোলন, পরে প্রধানমন্ত্রীত্ব থেকে শেখ হাসিনার পদত্যাগের এক দফা দাবিতে গত কয়েকদিন ধরে উত্তাল ছিল বাংলাদেশ। ছাত্র-জনতার আন্দোলনের মুখে পরিস্থিতিতে সামাজিক যোগাযোগমাধ্যমে বাংলাদেশ নিয়ে বিভিন্ন ছবি ও ভিডিও ঘোরাফেরা করছে। এবার বাংলাদেশে চলমান পরিস্থিতি নিয়ে পোস্ট দেওয়া নিয়ে কড়া বার্তা দিলেন পশ্চিমবঙ্গ পুলিশ।

তাদের পক্ষ থেকে এক বিবৃতি দিয়ে জানানো হয়েছে, প্রতিবেশী রাষ্ট্র বাংলাদেশের বর্তমান পরিস্থিতির পরিপ্রেক্ষিতে সামাজিক যোগাযোগমাধ্যমে কিছু পোস্ট ও ভিডিও নজরে আসছে। এসব পোস্ট, ছবি ও ভিডিও বিভেদ ও অশান্তি তৈরি করতে পারে। তাই রাজ্যবাসীকে অনুরোধ করা হচ্ছে, কোনো গুজবে কান দেবেন না। উত্তেজনা ছড়াতে পারে এমন ভিডিও ও ছবি শেয়ার করবেন না। শান্ত থাকুন, শান্তি বজায় রাখুন। রাজ্য প্রশাসন সতর্ক ও সজাগ রয়েছে।

এছাড়া কলকাতায় অবস্থিত বাংলাদেশের হাই-কমিশনের সামনে বাড়ানো হয়েছে নিরাপত্তা। হাই-কমিশন চত্বরে অতিরিক্ত সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে। সামনে থাকা পুলিশ ক্যাম্পেও অন্যান্য দিনের তুলনায় বেশিসংখ্যক পুলিশ মোতায়ন করা হয়েছে।

কলকাতা পুলিশের সদর দপ্তরের প্রায় ১৫ থেকে ২০ জন কর্মকর্তা নিরাপত্তার সার্বিক পরিস্থিতি পর্যবেক্ষণ করছেন। পুলিশ সূত্রে খবর, বাংলাদেশ হাই-কমিশনের অফিসের সামনে বিক্ষোভ প্রদর্শনের সম্ভাবনা রয়েছে। সেই আশঙ্কাতে আগাম নিরাপত্তা ব্যবস্থা বাড়ানো হয়েছে।

ডিডি/এসএএইচ