ভিডিও EN
  1. Home/
  2. আন্তর্জাতিক

আম্বানিপুত্রের বিয়ে

মুম্বাইয়ে হোটেল ভাড়া বেড়ে লাখ রুপি, তবু মিলছে না রুম

আন্তর্জাতিক ডেস্ক | প্রকাশিত: ০৫:১০ পিএম, ১১ জুলাই ২০২৪

টানা বৃষ্টিতে মুম্বাই শহর যখন ডুবুডুবু, তার মধ্যেই চলছে ভারতীয় ধনকুবের মুকেশ আম্বানির ছোট ছেলের জমকালো বিয়ের আয়োজন। অনন্ত আম্বানি ও রাধিকা মার্চেন্টের বিয়ে ঘিরে বাণিজ্য নগরীসহ গোটা ভারতই যেন মোহাচ্ছন্ন হয়ে রয়েছে বিত্ত-বৈভবের জাদুস্পর্শে। আর তার জেরে মুম্বাইয়ের প্রাণকেন্দ্রে অবস্থিত বিলাসবহুল হোটেলগুলোতেও লেগেছে দুর্মূল্যের ছোঁয়া। সেখানে যেসব রুম আগে দিনপ্রতি ১৩ হাজারে মিলতো, এখন তা লাখ রুপিতেও নাকি মিলছে না।

মুম্বাইয়ের প্রধান বাণিজ্য এলাকার হৃদপিণ্ড বলা হয় বান্দ্রা-কুরলা কমপ্লেক্সকে (বিকেসি)। সেখানে জিও কনভেশন সেন্টারে ১২ থেকে ১৪ জুলাই পর্যন্ত আম্বানিপুত্রের বিয়ের অনুষ্ঠান চলবে।

আরও পড়ুন>>

এরই মধ্যে ওই এলাকার দুটি প্রধান পাঁচতারকা হোটেলের সব রুম বুক হয়ে গেছে। এমনিতে এসব হোটেলের ভাড়া থাকে রাতপ্রতি ১৩ হাজার রুপির মধ্যে। সেটাই বাড়তে বাড়তে লাখের কাছে পৌঁছেছে কেবল আম্বানিপুত্রের বিয়ের জন্য।

এর মধ্যে মুম্বাইয়ের বিখ্যাত ফোর সিজনস হোটেলের একেকটি প্রেসিডেন্সিয়াল স্যুটের ভাড়া চাওয়া হচ্ছে পাঁচ লাখ রুপি করে। তার সঙ্গে আবার ৯০ হাজার রুপি ট্যাক্সও দিতে হবে।

অনন্ত-রাধিকা

ভারতীয় সংবাদমাধ্যমগুলো বলছে, হোটেল ট্রাইডেন্ট বিকেসি’তে রুমের ভাড়া ৯ জুলাই রাতেও ছিল ট্যাক্স বাদে ১০ হাজার ২৫০ রুপি। সেই হোটেলের ভাড়া দাঁড়িয়েছে ১৬ হাজার ৭৫০ রুপি, সঙ্গে ট্যাক্স। তবে ১০ থেকে ১৪ জুলাই পর্যন্ত হোটেলটিতে কোনো রুম খালি নেই। হোটেলের ওয়েবসাইটে ‘সোল্ড আউট’ স্ট্যাটাস দেওয়া হয়েছে।

আরও পড়ুন>>

হোটেল সোফিটেল বিকেসি’তে ৯ জুলাই এক রাতের ভাড়া নেওয়া হয়েছিল ১৩ হাজার রুপি। সেই হোটেলেই ১২ জুলাইয়ের জন্য ভাড়া বেড়ে ৩০ হাজার ১৫০ রুপি, ১৩ জুলাইয়ের জন্য ৪০ হাজার ৫৯০ রুপি এবং ১৪ জুলাইয়ের জন্য ৯১ হাজার ৩৫০ রুপি চাওয়া হচ্ছে। তবে ১৫ জুলাই যথারীতি আবার ভাড়া কমে ১৬ হাজার ৫৬০ এবং ১৬ জুলাই ভাড়া ১৩ হাজার ৬৮০ রুপি করেছে হোটেল কর্তৃপক্ষ। হোটেলের ওয়েবসাইটে লেখা হয়েছে, ১০ এবং ১১ জুলাইয়ের জন্য কোনো রুম খালি নেই।

আগামী ১২ জুলাই জিও ওয়ার্ল্ড কনভেনশন সেন্টারে সাত পাকে বাঁধা পড়বেন অনন্ত-রাধিকা। বিয়ের পর ১৪ জুলাই হবে তাদের রিসেপশন। গত সোমবার ছিল হবু দম্পতির গায়ে হলুদের অনুষ্ঠান।

প্রসঙ্গত, ভারতের অন্যতম ধনী শিল্পপতি মুকেশ আম্বানি এবং সমাজসেবী নীতা আম্বানির কনিষ্ঠ পুত্র অনন্ত আম্বানি। ২০২৩ সালে শিল্পপতি বীরেন মার্চেন্ট এবং শায়লা মার্চেন্টের মেয়ে রাধিকা মার্চেন্টের সঙ্গে বাগদান সেরেছিলেন অনন্ত।

সূত্র: হিন্দুস্তান টাইমস, টাইমস অব ইন্ডিয়া
কেএএ/