ভিডিও EN
  1. Home/
  2. আন্তর্জাতিক

পশ্চিমবঙ্গ

জঙ্গি সংগঠনের সঙ্গে জড়িত থাকার অভিযোগে যুবক গ্রেফতার

পশ্চিমবঙ্গ প্রতিনিধি | প্রকাশিত: ০২:৩৯ পিএম, ২৩ জুন ২০২৪

বাংলাদেশের নিষিদ্ধ জঙ্গি সংগঠনের সঙ্গে যুক্ত থাকার অভিযোগে এক যুবককে গ্রেফতার করেছে পশ্চিমবঙ্গ পুলিশের স্পেশাল টাস্ক ফোর্স। শনিবার (২২ জুন) বর্ধমান জেলার দুর্গাপুরের কাঁকসা থানার মীরে পাড়া থেকে মোহাম্মদ হাবিবুল্লাহ শেখ নামের ওই যুবককে গ্রেফতার করা হয়।

জানা গেছে, শনিবার রাতে পশ্চিমবঙ্গ পুলিশের স্পেশাল টাস্ক ফোর্সের সদস্যরা গোপন সূত্রে খবর পায় যে মীরে পাড়ার কম্পিউটার সায়েন্সের দ্বিতীয় বর্ষের এক ছাত্র বাংলাদেশের নিষিদ্ধ জঙ্গি সংগঠন ‘আনসার আল ইসলাম’র হয়ে কাজ করছে। খবর পাওয়ার সঙ্গে সঙ্গে যুবকের বাড়িতে অভিযান চালিয়ে গ্রেফতার করা হয়।

তদন্তকারীদের দাবি, অভিযুক্ত মোহাম্মদ হাবিবুল্লাহ শেখের বাড়ি থেকে জঙ্গি গোষ্ঠীর একাধিক নথি ও বেশকিছু সামগ্রী বাজেয়াপ্ত করা হয়েছে। বর্ধমান জেলা পুলিশ জানিয়েছে, আনসার আল ইসলাম নামে নিষিদ্ধ ওই জঙ্গি সংগঠন পাকিস্তানের আল-কায়েদার হয়ে কাজ করে।

ওই যুবকের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধি ও ইউএপিএ ধারায় মামলা করা হয়েছে। তাকে জিজ্ঞাসাবাদ শুরু করেছে পশ্চিমবঙ্গ পুলিশের স্পেশাল টাস্ক ফোর্সের কর্মকর্তা। এই যুবক কীভাবে জঙ্গি সংগঠনের সঙ্গে যুক্ত হলো, তা খতিয়ে দেখছে বর্ধমান পুলিশ।

ডিডি/এসএএইচ