ভিডিও EN
  1. Home/
  2. আন্তর্জাতিক

জামিন পেলেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীওয়াল

আন্তর্জাতিক ডেস্ক | প্রকাশিত: ০৯:৩৭ পিএম, ২০ জুন ২০২৪

আবগারি দুর্নীতি মামলায় জামিন পেলেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীওয়াল। বৃহস্পতিবার তাকে জামিন দেন দিল্লির রউস এভিনিউ আদালতের অবকাশকালীন বিচারক ন্যায় বিন্দু।

তবে শুক্রবার (২১ জুন) তিহাড় জেল থেকে মুক্তি পাবেন তিনি। সেখানে জামিনের নির্দেশ পৌঁছনোর পর শুরু হবে প্রক্রিয়া। তার আগে জামিনের বন্ড হিসেবে কেজরীকে দিতে হবে এক লাখ রুপি। আদালতের রায়ের পরেই কেজরীর সরকারি বাসভবনের সামনে জড়ো হন আপ কর্মী-সমর্থকেরা।

আরও পড়ুন>

কেজরীর আইনজীবী আদালতে দাবি করেন, আবগারি দুর্নীতি মামলায় আম আদমি পার্টি (আপ)-এর প্রধানের বিরুদ্ধে কোনো প্রমাণ নেই ইডির হাতে। এই মামলায় যারা সাক্ষী হয়েছেন, তাদের বয়ানের ওপর ভিত্তি করে দাঁড়িয়ে রয়েছে মামলাটি। নিম্ন আদালতের এই রায়ের ওপর ৪৮ ঘণ্টার জন্য স্থগিতাদেশ চেয়েছিল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। যদিও সেই আবেদন খারিজ করেন বিচারক।

আপ বিধায়ক দিলীপ পাণ্ডে বলেন, এটা সত্যের জয়। প্রথম দিন থেকে আমরা বলছি, গোটা মামলা ভুয়া।

আবগারি দুর্নীতিকাণ্ডে’ গত ২১ মার্চ কেজরীকে গ্রেফতার করেছিল ইডি। তিনি দিল্লির মুখ্যমন্ত্রী পদ থেকে ইস্তফা দেননি। এর ফলে তিনিই ভারতের ইতিহাসে প্রথম মুখ্যমন্ত্রী হয়েছেন, যিনি পদে থাকাকালীন গ্রেফতার হয়েছেন। জেলে বসেই দিল্লির সরকার পরিচালনা করেছেন কেজরী।

কিছু দিন আগে লোকসভা নির্বাচনের আবহে প্রচারের জন্য তাকে অন্তর্বর্তীকালীন জামিন দিয়েছিল ভারতের সুপ্রিম কোর্ট। ২১ দিনের অন্তর্বর্তী জামিন পেয়েছিলেন তিনি। জেলের বাইরে বেরিয়ে প্রচারও করেছেন আপের হয়ে। তারপর ২ জুন আদালতের নির্দেশ মেনে আবার তিহাড় জেলে ফিরে যান।

সূত্র: এনডিটিভি

এমএসএম