ভিডিও EN
  1. Home/
  2. আন্তর্জাতিক

মোদী ফের প্রধানমন্ত্রী হলে মাথা ন্যাড়া করবেন আম আদমি নেতা

আন্তর্জাতিক ডেস্ক | প্রকাশিত: ০৩:০১ পিএম, ০২ জুন ২০২৪

ভারতের লোকসভা নির্বাচনের ভোট শেষ হয়েছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী টানা তৃতীয়বারের মতো ভূমিধস জয়ের পথে রয়েছেন বলেই আশা করা হচ্ছে। বুথফেরত জরিপ বলছে, এনডিএ শরিকদের নিয়ে তৃতীয়বার কেন্দ্রে সরকার গড়তে চলেছে বিজেপি। সেক্ষেত্রে সবকিছু ঠিক থাকলে প্রধানমন্ত্রী হবেন নরেন্দ্র মোদীই।

তবে বুথফেরত সমীক্ষার সঙ্গে একমত নন আম আদমি পার্টির (আপ) শীর্ষ নেতা সোমনাথ ভারতী। মোদী ফের প্রধানমন্ত্রী হলে তিনি তার মাথা মুড়িয়ে ফেলবেন বলেও চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছেন।

লোকসভা নির্বাচনে শেষ দফার পর বেশির ভাগ বুথফেরত সমীক্ষাই বলছে ৪০০ পার না হলেও লোকসভায় ৩৫০-এর বেশি আসনে জিতবে এনডিএ জোট। দিল্লিতে লোকসভার সাত আসনের মধ্যে ছয়টিতেই বিজেপি জিতবে। তবে আম আদমির বিধায়ক সোমনাথের দাবি, মঙ্গলবার ভোটগণনার পর সব বুথফেরত সমীক্ষার ইঙ্গিত ভুল প্রমাণিত হবে। মোদী তৃতীয় বারের জন্য প্রধানমন্ত্রী হলে তিনি মাথা মুড়িয়ে ন্যাড়া হবেন। দিল্লির সব কয়েকটি আসনে জোট ‘ইন্ডিয়া’ জিতবে বলেও দাবি তার।

সামাজিক মাধ্যমে এক পোস্টে সোমনাথ লিখেছেন, মোদী তৃতীয় বারের জন্য প্রধানমন্ত্রী হলে আমি আমার মাথা কামিয়ে ফেলবো। আমার কথা মিলিয়ে নেবেন! ৪ জুন সব বুথফেরত সমীক্ষা ভুল প্রমাণিত হবে এবং মোদী তৃতীয় বারের জন্য প্রধানমন্ত্রী হবেন না। দিল্লিতে সাতটি আসনেই জোট ‘ইন্ডিয়া’ জিতবে।

সোমনাথ নিজেও এবার লোকসভার প্রার্থী হিসেবে লড়ছেন। নয়াদিল্লি আসনে প্রয়াত সাবেক কেন্দ্রীয় মন্ত্রী সুষমা স্বরাজের কন্যা বাঁশুরি স্বরাজের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করছেন তিনি। দিল্লির সাতটি লোকসভা আসনে এবার আম আদমি পার্টি চারটিতে এবং কংগ্রেস চারটিতে প্রার্থী ভোটে অংশ নিয়েছে।

টিটিএন