ভিডিও EN
  1. Home/
  2. আন্তর্জাতিক

ভারতে লোকসভা নির্বাচন

বিহারে কেন্দ্রীয় মন্ত্রীর গাড়ি বহরে হামলা

আন্তর্জাতিক ডেস্ক | প্রকাশিত: ১১:৪১ এএম, ০২ জুন ২০২৪

ভারতের লোকসভার শেষ দফার নির্বাচনের দিন হামলার শিকার হয়েছেন বিহারের কেন্দ্রীয় মন্ত্রী রামকৃপাল সিং। তিনি এবারের লোকসভা নির্বাচনে বিহারের পাটলিপুত্র থেকে বিজেপির প্রার্থী হিসেবে লড়ছেন। তার গাড়ি লক্ষ্য করে গুলি চালিয়েছে দুষ্কৃতীরা। তবে অল্পের জন্য রক্ষা পেয়েছেন তিনি। শনিবার রাতে এই ঘটনা ঘটেছে পাটলিপুত্রের মাসাউরি এলাকায়।

শনিবার পাটলিপুত্রে শেষ দফার ভোট হয়েছে। স্থানীয় সূত্রের খবর অনুযায়ী, আরজেডি বিধায়ক রেখা পাসওয়ান একটি বুথ পরিদর্শনে গিয়েছিলেন। সেখানে যেতেই বিধায়কের সমর্থকদের সঙ্গে গ্রামবাসীদের তর্কাতর্কি এবং কথা কাটাকাটি হয়। এই ঝামেলার কথা শুনে সেই বুথে ছুটে গিয়েছিলেন বিজেপি প্রার্থী রামকৃপাল সিং। সেখানে গিয়ে তিনি গ্রামবাসীদের সঙ্গে কথা বলে পরিস্থিতি শান্ত করেন।

ঝামেলা মিটিয়ে রামকৃপাল গাড়ি বহরে করে ফিরছিলেন। সঙ্গে তার বেশ কয়েকজন সমর্থকও ছিলেন। মাসাউরি এলাকায় পৌঁছাতেই রামকৃপালের গাড়ি বহর লক্ষ্য করে গুলি চালানো হয়। শুধু তাই-ই নয়, তার সমর্থকদের আটকে রেখে মারধরও করা হয়েছে বলে অভিযোগ উঠেছে।

এই হামলার খবর প্রচার হতেই আশপাশের এলাকা থেকে রামকৃপালের আরও সমর্থক এসে হাজির হন। তারা হামলার প্রতিবাদে রাস্তা অবরোধ করেন। হামলাকারীদের দ্রুত গ্রেফতারের দাবি জানান।

খবর পেয়েইপুলিশের একটি বড় টিম ঘটনাস্থলে পৌঁছায়। হামলাকারীদের দ্রুত গ্রেফতারের আশ্বাস দেওয়া হলে বিজেপি সমর্থকরা অবরোধ তুলে নেন।

পাটনার (পূর্ব) পুলিশ সুপার ভারত সোনি বলেন, পাটনা-জোহানাবাদ রোডে কেন্দ্রীয় মন্ত্রীর গাড়িতে হামলা চালানো হয়েছে অভিযোগ পেয়েছি। ঘটনার তদন্ত শুরু হয়েছে। তবে কেন্দ্রীয় মন্ত্রী তথা বিজেপি প্রার্থীর ওপর কারা হামলা চালাল, সে বিষয়টি স্পষ্ট নয়।

আরজেডি প্রার্থী লালুকন্যা মিসা ভারতীর বিরুদ্ধে লড়ছেন রামকৃপাল। এই কেন্দ্রে গত দুবারের লোকসভা নির্বাচনেই তিনি জিতেছেন। যদিও ভোটের ব্যবধান খুব কম ছিল। এবার কংগ্রেস, সিপিআই, সিপিএম, সিপিআই-এমএলের সমর্থনে সেখানে রামকৃপালের বিরুদ্ধে মিসাকে প্রার্থী করেছে আরজেডি।

টিটিএন