ভিডিও EN
  1. Home/
  2. আন্তর্জাতিক

মোদী ফের প্রধানমন্ত্রী হবেন কি না, জবাবে যা জানালেন অমিত শাহ

আন্তর্জাতিক ডেস্ক | প্রকাশিত: ০৪:২৮ পিএম, ১২ মে ২০২৪

চলতি বছরের সেপ্টেম্বর মাসের ১৭ তারিখই নরেন্দ্র মোদী ৭৫ বছরে পা দেবেন। তার পর কি তিনি রাজনীতি থেকে অবসর নেবেন? যদি তা-ই হয়, তবে মোদীর পরে প্রধানমন্ত্রী মুখ কে হবেন? অমিত শাহ? শনিবার এমন প্রশ্নই তুলে শোরগোল ফেলে দিয়েছিলেন আম আদমি পার্টি (আপ) প্রধান অরবিন্দ কেজরিওয়াল।

এবার সেই প্রশ্নেরই জবাব দিলেন ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। জনসভা থেকে তিনি স্পষ্ট জানান, আগামী দিনে মোদীই দেশের প্রধানমন্ত্রী থাকবেন। নেতৃত্ব দেবেন দেশকে।

আরও পড়ুন>

শনিবার এক জনসভা থেকে শাহ বলেন, আমি অরবিন্দ কেজরিওয়াল ও ‘ইন্ডিয়া’ জোটকে বলতে চাই যে, বিজেপির সংবিধানে এ জাতীয় কিছুরই (৭৫ বছরের বয়সসীমা) উল্লেখ নেই। প্রধানমন্ত্রী হিসাবে মোদীই মেয়াদ শেষ করবেন। আগামীতে তিনিই দেশকে নেতৃত্ব দেবেন। বিজেপির মধ্যে এ নিয়ে কোনো বিভ্রান্তি নেই।

আবগারি মামলায় ২১ মার্চ গ্রেফতার হয়েছিলেন কেজরিওয়াল। ৫০ দিন পর শুক্রবারই অন্তর্বর্তী জামিনে কারাগার থেকে মুক্তি পেয়েছেন। লোকসভা নির্বাচনের কথা মাথায় রেখেই সুপ্রিম কোর্ট কেজরিওয়ালের ২১ দিনের জামিন মঞ্জুর করেছে।

গত শনিবার সকাল থেকেই প্রচারে নেমেছেন কেজরিওয়াল। সস্ত্রীক মন্দিরে পুজা দিয়ে দিল্লির মুখ্যমন্ত্রী একটি সাংবাদিক বৈঠক করেন। সেখানেই মোদী ও বিজেপিকে একাধিক ইস্যুতে নিশানা করেছেন কেজরি।

কেজরি প্রশ্ন তোলেন, তারা (বিজেপি) প্রশ্ন করছে, বিরোধী জোট ‘ইন্ডিয়া’র প্রধানমন্ত্রীর মুখ কে? আমি বিজেপিকে জিজ্ঞেস করতে চাই, তাদের প্রধানমন্ত্রী কে হবেন? আগামী বছরের ১৭ সেপ্টেম্বর মোদী ৭৫ বছরে পা দেবেন। তিনি নিজেই ২০১৪ সালে নিয়ম করেছিলেন যে, ৭৫ বছর বয়সী ব্যক্তিদের অবসর দেবেন। লালকৃষ্ণ আডবাণী, মুরলীমনোহর যোশী, সুমিত্রা মহাজনেরা অবসর নিয়েছিলেন।

আপ প্রধান আরও বলেন, তিনি (মোদী) আগামী বছর অবসর নেবেন। তিনি অমিত শাহকে প্রধানমন্ত্রী করার জন্য ভোট চাইছেন। শাহ কি মোদীর গ্যারান্টি পূরণ করবেন?

সূত্র: এনডিটিভি

এমএসএম