ভিডিও EN
  1. Home/
  2. আন্তর্জাতিক

নির্বাচন পিছিয়ে দিতে পাকিস্তানের সিনেটে আরও এক প্রস্তাব

আন্তর্জাতিক ডেস্ক | প্রকাশিত: ০৯:৫৭ এএম, ১৩ জানুয়ারি ২০২৪

নির্বাচন পিছিয়ে দিতে পাকিস্তানের সিনেটে আরও এক প্রস্তাব পেশ করা হয়েছে। শুক্রবার (১২ জানুয়ারি) দেশটির সিনেট বা সংসদের উচ্চ কক্ষে এই প্রস্তাব উপস্থাপন করা হয়। এর কয়েক দিন আগে একই ধরনের একটি প্রস্তাব পাস করে সিনেট। যদিও এই প্রস্তাব মানার কোনো বাধ্যবাধকতা নেই দেশটির নির্বাচন কমিশনের।

স্বতন্ত্র সিনেটর হিদায়াত উল্লাহর প্রস্তাবে নিরাপত্তা চ্যালেঞ্জ বিবেচনায় ৮ ফেব্রুয়ারির সাধারণ নির্বাচন স্থগিত করার আহ্বান জানানো হয়েছে।

আরও পড়ুন>সিনেটের সিদ্ধান্ত মানে না নওয়াজের দল, নির্বাচন হবে যথাসময়ে

প্রস্তাবে আসন্ন নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতাকারী প্রার্থীদের টার্গেট করার ক্রমবর্ধমান ঘটনা নিয়ে উদ্বেগ প্রকাশ করা হয়েছে।

প্রথম প্রস্তাব পাসের পর পাকিস্তান মুসলিম লিগ-নওয়াজ (পিএমএল-এন)-এর ইনফরমেশন সেক্রেটারি মরিয়ম আওরঙ্গজেব বলেছিলেন, প্রস্তাবের পেছনে যেই থাকুক না কেন দেশে নির্বাচন তফসিল অনুযায়ী অনুষ্ঠিত হবে।

মরিয়ম আওরঙ্গজেব বলেন, অন্যদল কাঁন্নাকাটি করলেও নির্বাচন ৮ ফেব্রুয়ারিই অনুষ্ঠিত হবে। ইমরান খানের দল তেহরিক-ই-ইনসাফ এই প্রস্তাবের পেছনে রয়েছে বলেও অভিযোগ করে তিনি।

অন্যদিকে পাকিস্তান পিপলস পার্টির (পিপিপি) চেয়ারম্যান বিলাওয়াল ভুট্টো জারদারি আগামী ৮ ফেব্রুয়ারি অনুষ্ঠিত সাধারণ নির্বাচনে প্রধানমন্ত্রী পদে দলের প্রার্থী হিসেবে মনোনীত হয়েছেন।

সূত্র: জিও নিউজ

এমএসএম