ভিডিও EN
  1. Home/
  2. আন্তর্জাতিক

বাংলাদেশিদের পাশে দাঁড়ালেন তৃণমূল নেত্রী

পশ্চিমবঙ্গ প্রতিনিধি | প্রকাশিত: ০৮:৪০ এএম, ২৫ নভেম্বর ২০২৩

বাংলাদেশিদের ভোটার কার্ড দেওয়ার বার্তা দিয়েছেন পশ্চিমবঙ্গের উত্তর ২৪ পরগনার তৃণমূল নেত্রী রত্না বিশ্বাস। বারাসাত লোকসভার সংসদ সদস্য কাকলি ঘোষ দস্তিদার জম্মদিনের অনুষ্ঠানে জিওলডাঙ্গা এলাকায় কুমড়া গ্ৰাম পঞ্চায়েতের সাবেক প্রধান রত্মা বিশ্বাস এমন বিস্ফোরক মন্তব্যে করেছেন। তিনি বলেন, বাংলাদেশ থেকে যারা আসছেন ভোটার কার্ড তৈরি করতে সমস্যা হলে এই অফিসে যোগাযোগ করতে পারেন।

উত্তর ২৪ পরগনা জেলার এক নম্বর ব্লকের সাবেক পঞ্চায়েত সমিতির সভাপতি জাকির হোসেনের কার্যালয়ে সংসদ সদস্য কাকলি ঘোষ দস্তিদার জম্মদিন পালনের সময় এমন মন্তব্য করেন। তিনি বলেন, পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী বলেছেন, আর মাত্র তিন মাস পরই লোকসভা নির্বাচন।

আরও পড়ুন: শেষ হয়েও হচ্ছে না, এ যেন মহাধৈর্যের পরীক্ষা

তিনি বলেন, আমরা সবাই জানি ভোটার লিস্টের কাজ চলছে। জাকির হোসেনের নির্বাচনী এলাকায় অনেক বাংলাদেশি বসবাস করেন। বাংলাদেশ থেকে যারা এদেশে এসেছেন তাদের যদি ভোটার লিস্টে নাম তুলতে সমস্যা হয় তাহলে জাকির দার সঙ্গে যোগাযোগ করবেন।

এ বিষয়ে এক নম্বর ব্লকের সাবেক পঞ্চায়েত সমিতির সভাপতি জাকির হোসেন হাবরা বলেন, আমাদের এখানে ১৯৬০-১৯৬৫ সালে বাংলাদেশ থেকে আসা আত্মীয়-স্বজনদের সঙ্গে বিনিময় করেছে। উনি যেটা বলতে চেয়েছেন তা হচ্ছে, ১৯৯০ সালে যাদের ভোটার তালিকায় নাম ছিল তাদের অনেকেই ভোটার তালিকা থেকে বাদ গেছেন। তিনি তাদের কথাই বলেছেন।

আরও পড়ুন: ক্রিকেট বিশ্বকাপে ভারতের হার, মোদীকে দুষছে কংগ্রেস-তৃণমূল

তবে এই তৃণমূল নেত্রীর মন্তব্য নিয়ে রাজ্যের শাসক দলকে আক্রমণ করেছেন ভারতীয় জনতা পার্টির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। তিনি বলেন, পশ্চিমবঙ্গে ডেমোগ্রাফি পরিবর্তন করার চেষ্টা চলছে। অবৈধভাবে বসতি তৈরি করে আধার ও ভোটার কার্ড তৈরি করে দেওয়া হচ্ছে।

ডিডি/টিটিএন