ভিডিও EN
  1. Home/
  2. আন্তর্জাতিক

ভারত

নির্বাচন সামনে রেখে দুর্নীতিবাজদের ধরতে অভিযান

আন্তর্জাতিক ডেস্ক | প্রকাশিত: ১১:৫১ এএম, ০৩ নভেম্বর ২০২৩

ভোটমুখী রাজস্থানে ফের সক্রিয় ভারতের কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। শুক্রবার (৩ নভেম্বর) সকাল থেকেই রাজ্যের ২৫টি এলাকায় তল্লাশি শুরু করেছে তদন্তকারী সংস্থা। তার মধ্যে রয়েছে এক আইএএস কর্মকর্তার বাড়িও।

রাজস্থানের জল জীবন মিশন দুর্নীতির সঙ্গে জড়িত ছিলেন ওই কর্মকর্তা। এছাড়াও আর্থিক দুর্নীতির অভিযোগে জড়িতদের বাড়িতেও তল্লাশি চালচ্ছে ইডি। নির্বাচনের আগেই ইডির সক্রিয়তা নিয়ে প্রশ্ন তুলেছেন রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলট।

আরও পড়ুন>অভিবাসী গ্রহণের নীতিতে পরিবর্তন আনছে কানাডা

শুক্রবার সকাল থেকে রাজস্থানের নানা জায়গায় তল্লাশি অভিযান শুরু করে ইডি। রাজধানী জয়পুরের ২৫টি এলাকা ছাড়াও তল্লাশি চলছে দৌসাতে।

জানা গেছে, সুবোধ আগরওয়াল নামে এক সরকারি কর্মকর্তার বাড়িতে হানা দিয়েছে ইডি। আর্থিক দুর্নীতির অভিযোগে বেশ কয়েকটি এলাকায় তল্লাশি চলছে। সেপ্টেম্বর মাস থেকে এই অভিযোগের তদন্তে একাধিকবার তল্লাশি চালিয়েছে ইডি।

কয়েকদিন আগেই রাজস্থানের মুখ্যমন্ত্রীর পুত্রকে তলব করেছিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। তল্লাশি হয় রাজস্থানের কংগ্রেস সভাপতির বাড়িতেও। বিজেপির ইশারাতেই এই তৎপরতা ইডির, এমন অভিযোগ এনেছিলেন গেহলট। বিজেপিকে তোপ দেগেছিলেন কংগ্রেসের সভাপতি মল্লিকার্জুন খাড়গেও। তার কয়েকদিন পরেই রাজস্থানে ফের অভিযানে নেমে পড়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।

আরও পড়ুন>স্থল অভিযানে ইসরায়েলের ২৩ সেনা নিহত

বৃহস্পতিবারই ঘুষ নেওয়ার অভিযোগে গ্রেফতার হয়েছেন রাজস্থানের দুই ইডি কর্মকর্তা। পুলিশ সূত্রে জানা গেছে, ১৫ লাখ রুপি ঘুষ নেওয়ার অভিযোগ উঠেছে কেন্দ্রীয় এজেন্সির উচ্চপদস্থ কর্মকর্তা নাভাল কিশোর মিনা ও তার সহযোগী বাবুলাল মিনার বিরুদ্ধে। একটি চিটফান্ডের মামলার তদন্ত বন্ধ করার বিনিময়ে দুই ইডি কর্মকর্তা ১৫ লাখ রুপি ঘুষ নেন বলে অভিযোগ। ঘুষ নেওয়ার সময় হাতেনাতে ধরা হয় তাদের।

সূত্র: এনডিটিভি

এমএসএম