ভিডিও EN
  1. Home/
  2. আন্তর্জাতিক

রাশিয়ায় ড্রোন হামলায় তিন বেসামরিক নিহত

আন্তর্জাতিক ডেস্ক | প্রকাশিত: ০১:৫১ পিএম, ২৩ আগস্ট ২০২৩

রাশিয়ার বেলগোরোদ অঞ্চলের একটি গ্রামে ড্রোন হামলার ঘটনায় তিন বেসামরিক নিহত হয়েছেন। বেলগোরোদ অঞ্চলের গভর্নর জানিয়েছেন, ইউক্রেন সীমান্তের কাছাকাছি অবস্থিত একটি গ্রামে ড্রোন হামলা চালানো হয়। বিবিসির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়। 

টেলিগ্রামে এক পোস্টে গভর্নর ভিয়াচেস্লাভ গ্লাদকোভ বলেন, ইউক্রেনীয় সামরিক বাহিনী ড্রোন দিয়ে হামলা চালিয়েছে। সে সময় রাস্তায় লোকজন চলাচল করছিল।

আরও পড়ুন: মস্কোর ভবনে ড্রোন হামলা

ইউক্রেন সীমান্ত থেকে ২১ দশমিক ৫১ কিলোমিটার (১৩ দশমিক ৩৭ মিটার) উত্তরে লেভি গ্রামের অবস্থান। তবে ওই ড্রোন হামলার বিষয়ে কোনো মন্তব্য করেনি ইউক্রেন।

রাশিয়ার রাজধানী মস্কোর একটি নির্মাণাধীন ভবনে ড্রোন হামলা চালানো হয়। মস্কোর মেয়র সেরগেই সোবিয়ানিন এ তথ্য নিশ্চিত করেছেন। প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছে, মস্কোর মোঝাইস্ক এবং খিমকি জেলায় আরও দুটি ড্রোন ভূপাতিত করেছে বিমান প্রতিরক্ষা ব্যবস্থা। তবে এই ঘটনায় কোনো হতাহতের খবর পাওয়া যায়নি। কারা ওই হামলা চালিয়েছে তা এখনও পরিষ্কার নয়।

এই ঘটনাকে সন্ত্রাসী হামলা চালানোর জন্য কিয়েভ সরকারের আরেকটি প্রচেষ্টা বলে উল্লেখ করেছেন রুশ কর্মকর্তারা। তবে এ পর্যন্ত রাশিয়ার ভেতরে হামলার বিষয়ে কোনো মন্তব্য করেনি ইউক্রেন।

আরও পড়ুন: রাশিয়ায় ঢুকে সুপারসনিক বোমারু বিমান ধ্বংস করলো ইউক্রেন

মাত্র একদিন আগেই রাশিয়ার ভেতরে ঢুকে একটি সুপারসনিক বোমারু বিমান ধ্বংস করে দিয়েছে ইউক্রেনের ড্রোন। স্থানীয় সময় সোমবার (২১ আগস্ট) সকাল ১০টার দিকে রাশিয়ার সেন্ট পিটার্সবার্গের দক্ষিণে সোলটসি-টু বিমানঘাঁটিতে এ ঘটনা ঘটে। তবে ওই হামলার ব্যাপারেও মুখ খোলেনি কিয়েভ।

জানা গেছে, ছোট্ট একটি ড্রোনের আঘাতেই বিমানটি পুরোপুরি ধ্বংস হয়ে যায়। টিইউ-২২ সুপারসনিক বম্বার শব্দের চেয়েও দ্বিগুণ গতিতে ছুটতে পারে। ইউক্রেনের শহরগুলোতে আক্রমণ করার জন্য এই বিমান ব্যাপকভাবে ব্যবহার করছে রাশিয়া।

টিটিএন