ভিডিও EN
  1. Home/
  2. আন্তর্জাতিক

রাশিয়ায় গ্যাস স্টেশনে বিস্ফোরণে নিহত বেড়ে ২৭

আন্তর্জাতিক ডেস্ক | প্রকাশিত: ১১:৫৩ এএম, ১৫ আগস্ট ২০২৩

রাশিয়ার একটি গ্যাস স্টেশনে বিস্ফোরণ ও অগ্নিকাণ্ডে এখন পর্যন্ত ২৭ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। দেশটির দক্ষিণাঞ্চলীয় দাগেস্তান শহরে ওই দুর্ঘটনা ঘটে। নিহতদের মধ্যে তিন শিশুও রয়েছে। মঙ্গলবার (১৫ আগস্ট) সকালে চিকিৎসকদের বরাত দিয়ে এ তথ্য নিশ্চিত করে ইন্টারফ্যাক্স নিউজ এজেন্সি।

স্থানীয় কর্মকর্তারা জানিয়েছেন, দাগেস্তানের রাজধানী মাখাচকালা শহরের একটি হাইওয়ের পাশে একটি অটো রিপেয়ার শপে প্রথমে আগুনের সূত্রপাত ঘটে। সেখান থেকেই পরবর্তীতে কাছাকাছি একটি গ্যাস স্টেশনে আগুন ছড়িয়ে পড়ায় বিস্ফোরণের ঘটনা ঘটে। এক প্রত্যক্ষদর্শী বলেন, এটা ছিল একটা যুদ্ধের মতো।

আরও পড়ুন: রাশিয়ায় গ্যাস স্টেশনে বিস্ফোরণ, নিহত ১২

এই ঘটনায় কমপক্ষে ৬৬ জন আহত হয়েছে। এদের মধ্যে ১০ জনের অবস্থা আশঙ্কাজনক। রাশিয়ার উপ-স্বাস্থ্যমন্ত্রী ভ্লাদিমির ফিসেনকো হতাহতের সর্বশেষ খবর নিশ্চিত করেন। আহতদের মধ্যে ১৩ জনই শিশু। প্রায় সাড়ে তিন ঘণ্টা ধরে চেষ্টা চালানোর পর আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হন দমকল কর্মীরা।

নাম প্রকাশে অনিচ্ছুক এক প্রত্যক্ষদর্শী বলেন, বিস্ফোরণের পর সবকিছু আমাদের মাথার ওপর এসে পড়ছিল। আমরা কোনো কিছুই দেখতে পাচ্ছিলাম না।

আরও পড়ুন: ১০০ ফুট নিচে পড়েও বেঁচে ফিরলো ১৩ বছরের কিশোর!

বার্তা সংস্থা রিয়া নভোস্তি প্রকাশিত একটি ভিডিওতে দেখা গেছে, বড় ধরনের বিস্ফোরণের পর একটি ভবন থেকে ধোঁয়া ছড়িয়ে পড়ছে।

ওই গ্যাস স্টেশনে বিস্ফোরণের পর প্রায় ৬০০ বর্গমিটার (৬ হাজার ৪৫০ বর্গফুট) এলাকায় আগুন ছড়িয়ে পড়েছে বলে জানিয়েছে জরুরি পরিস্থিতি বিষয়ক মন্ত্রণালয়। এক বিবৃতিতে জানানো হয়েছে, ঘটনাস্থলে ২৬০ জন দমকল কর্মী মোতায়েন করা হয়।

টিটিএন