ভিডিও EN
  1. Home/
  2. আন্তর্জাতিক

রাশিয়ায় গ্যাস স্টেশনে বিস্ফোরণ, নিহত ১২

আন্তর্জাতিক ডেস্ক | প্রকাশিত: ০৯:০৪ এএম, ১৫ আগস্ট ২০২৩

রাশিয়ার একটি গ্যাস স্টেশনে বিস্ফোরণের ঘটনায় কমপক্ষে ১২ জন নিহত হয়েছে। আহত হয়েছে আরও বেশ কয়েকজন। স্থানীয় সময় সোমবার (১৪ আগস্ট) ওই বিস্ফোরণের ঘটনা ঘটে। দেশটির জরুরি পরিস্থিতি বিষয়ক মন্ত্রণালয় এ তথ্য নিশ্চিত করেছে।

রাশিয়ার ককেসাস রিপাবলিক অব দাগেস্তানের একটি গ্যাস স্টেশনে ওই বিস্ফোরণ ঘটেছে। এএফপির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

আরও পড়ুন: ১০০ ফুট নিচে পড়েও বেঁচে ফিরলো ১৩ বছরের কিশোর!

কাস্পিয়ান সাগরের কাছে অবস্থিত দাগেস্তানের রাজধানী মাখাচকালা শহরের একটি গ্যাস স্টেশনে বিস্ফোরণ ঘটে। জরুরি পরিস্থিতি বিষয়ক মন্ত্রণালয় টেলিগ্রামে এক পোস্টে জানিয়েছে, মাখাচকালা শহরে বিস্ফোরণে ৬০ জনের বেশি মানুষ আহত হয়। এদের মধ্যে এখন পর্যন্ত ১২ জন নিহত হয়েছে।

প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে রাশিয়ার দৈনিক ইজভেস্তিয়ার এক প্রতিবেদনে জানানো হয়েছে, গাড়ি পার্কিংয়ের স্থান থেকে প্রথমে আগুনের সূত্রপাত ঘটে। পরবর্তীতে তা পেট্রোল স্টেশনে ছড়িয়ে পড়ে।

নাম প্রকাশে অনিচ্ছুক এক প্রত্যক্ষদর্শী বলেন, বিস্ফোরণের পর সবকিছু আমাদের মাথার ওপর এসে পড়ছিল। আমরা কোনো কিছুই দেখতে পাচ্ছিলাম না।

আরও পড়ুন: পদত্যাগের ঘোষণা দিলেন লাটভিয়ার প্রধানমন্ত্রী

বার্তা সংস্থা রিয়া নভোস্তি প্রকাশিত একটি ভিডিওতে দেখা গেছে, বড় ধরনের বিস্ফোরণের পর একটি ভবন থেকে ধোঁয়া ছড়িয়ে পড়ছে।

ওই গ্যাস স্টেশনে বিস্ফোরণের পর প্রায় ৬০০ বর্গমিটার (৬ হাজার ৪৫০ বর্গফুট) এলাকায় আগুন ছড়িয়ে পড়েছে বলে জানিয়েছে জরুরি পরিস্থিতি বিষয়ক মন্ত্রণালয়। এক বিবৃতিতে জানানো হয়েছে, ঘটনাস্থলে ২৬০ জন দমকল কর্মী মোতায়েন করা হয়েছে।

টিটিএন