ভিডিও EN
  1. Home/
  2. আন্তর্জাতিক

ভাইরাল পোস্ট

করপোরেট চাকরির চেয়ে গাড়ি চালিয়ে আয় বেশি!

আন্তর্জাতিক ডেস্ক | প্রকাশিত: ০২:৪৬ পিএম, ০৯ আগস্ট ২০২৩

আজকাল ঝাঁ চকচকে করপোরেট চাকরি ছেড়ে অনেককেই দেখা যায় নিজের মতো কাজ করতে চান। কেউ শুরু করেন ব্যবসা, কেউ চালান গাড়ি। শুধু তাই নয়, উচ্চশিক্ষিত সেই ক্যাবচালকদের মাস গেলে যা আয় হয়, তা নাকি প্রাতিষ্ঠানিক চাকরির বেতনের চেয়েও বেশি। সম্প্রতি তেমনই এক ইঞ্জিনিয়ার ক্যাবচালকের ঘটনা ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

কিছুদিন আগে ভারতে একটি ক্যাবে উঠেছিলেন শ্বেতা কুক্রেজা নামে এক তরুণী। সেই ক্যাবের চালকের সঙ্গে কথা বলে শ্বেতা জানতে পারেন, তিনি একজন ইঞ্জিনিয়ার। করপোরেট জগতে চাকরি করতেন ওই চালক। কিন্তু এখন গাড়ি চালিয়ে আগের চাকরির চেয়েও বেশি আয় করছেন।

আরও পড়ুন>> রাত ২টায় মাতাল হয়ে অফিসের বসকে মেসেজ, ভাইরাল পোস্ট

টুইটারে শ্বেতা লিখেছেন, আমি গতকাল ক্যাবে যাচ্ছিলাম। সেই গাড়ির চালক ছিলেন ইঞ্জিনিয়ার। তার সঙ্গে কথোপকথনে জানতে পারি, এর আগে তিনি করপোরেট চাকরি করতেন। কিন্তু, এখন ক্যাব চালিয়ে চাকরির চেয়েও অনেক বেশি উপার্জন করছেন।

গত ৬ আগস্ট পোস্টটি সোশ্যাল মিডিয়ায় শেয়ার হওয়ার পরপরই ভাইরাল হয়ে যায়। তাতে প্রতিক্রিয়া জানিয়েছেন অসংখ্য মানুষ।

একজন বলেছেন, আমার বাড়ির পাশের ফুচকাওয়ালা মাসে তিন থেকে চার লাখ টাকা আয় করেন। তিনি মাত্র ষষ্ঠ শ্রেণি পাস। কিছুদিন আগে ওই ব্যক্তি আরেক জায়গায় আরেকটি দোকান খুলেছেন।

আরও পড়ুন>> ‘অসহিষ্ণু’ বস: তিন দিনেই চাকরি ছাড়তে বাধ্য হলেন তরুণী

আরেকজন লিখেছেন, একবার আমার এক ক্যাবচালকের সঙ্গে সাক্ষাৎ হয়েছিল, যিনি ছিলেন আইনজীবী। বাড়তি আয় ছাড়া আইনের পেশায় থাকা বেশ কষ্টকর বলে জানিয়েছিলেন তিনি।

তবে ওই গাড়িচালকের দাবি নিয়ে সন্দেহপ্রকাশ করেছেন কেউ কেউ। কারণ তাদের মতে, ওই ব্যক্তি কোয়ালকম নামে যে প্রতিষ্ঠানে চাকরি করতেন, সেটি ভারতের অন্যতম সেরা বেতনদাতা সংস্থা। আবার কেউ কেউ ইঞ্জিনিয়ার হিসেবে তার দক্ষতা নিয়েও প্রশ্ন তুলেছেন।

আরও পড়ুন>> বাড়িভাড়া বাঁচাতে প্লেনে চড়ে অফিসে যাতায়াত!

তবে নিজের পছন্দমতো কাজ বেছে নেওয়ায় ওই গাড়িচালককে সাধুবাদ জানিয়েছেন বেশিরভাগ মানুষ। কারণ, কোনো কাজই ছোট নয়।

সূত্র: টাইমস অব ইন্ডিয়া
কেএএ/