ভিডিও EN
  1. Home/
  2. আন্তর্জাতিক

ইউক্রেনের ওডেসা বন্দর-শস্য ভাণ্ডারে রাশিয়ার হামলা

আন্তর্জাতিক ডেস্ক | প্রকাশিত: ০১:৪১ পিএম, ০২ আগস্ট ২০২৩

ইউক্রেনের ওডেসা বন্দর এবং শস্য ভাণ্ডারে ড্রোন হামলা চালিয়েছে রাশিয়া। স্থানীয় সময় বুধবার (০২ জুলাই) সকালের দিকে এই হামলা চালানো হয়। টেলিগ্রামের এক পোস্টে আঞ্চলিক গভর্নর ওলেহ কিপার বলেন, বেশ কিছু স্থানে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। খবর আল জাজিরার।

কিপার জানান, হামলার কারণে ওডেসা বন্দরের বেশ কিছু স্থাপনায় আগুন ধরে যায়। তিনি জানিয়েছেন, জরুরি সেবার সদস্যরা ঘটনাস্থলে পৌঁছেছেন। তবে এখনো পর্যন্ত কোনো ক্ষয়ক্ষতি বা হতাহতের খবর পাওয়া যায়নি।

আরও পড়ুন: উত্তর-পূর্বাঞ্চলে ইউক্রেনের তীব্র লড়াই

কৃষ্ণসাগর দিয়ে শস্য রপ্তানি চুক্তির মেয়াদ বাড়ানোর বিষয়টি প্রত্যাখ্যান করেছে রাশিয়া। এরপর থেকেই ইউক্রেনের শস্য এবং বন্দরের অবকাঠামোতে হামলা চালানো হচ্ছে।

ইউক্রেনের গণমাধ্যমের খবরে বলা হয়েছে, কৃষ্ণ সাগর থেকে ড্রোনগুলো আঘাত হেনেছে এবং তারপর দানিউব নদীর পাশ দিয়ে পশ্চিমের ইজমাইলের দিকে চলে গেছে। শস্য রপ্তানির ক্ষেত্রে এটি গুরুত্বপূর্ণ একটি বন্দর।

এদিকে যতই দিন যাচ্ছে ইউক্রেন-রাশিয়ার সংঘাত আরও তীব্র হচ্ছে। এর আগে ইউক্রেনের এক শীর্ষ কর্মকর্তা জানান, দেশটির উত্তর-পূর্বাঞ্চলে তীব্র লড়াই চলছে। বেশ কিছু এলাকায় কিয়েভ জয়ী হয়েছে বলেও দাবি করেন তিনি। তবে রুশ বাহিনীর দাবি, তারা উত্তর-পূর্বাঞ্চলে ইউক্রেনীয় বাহিনীকে রুখে দিয়েছে।

আরও পড়ুন: যুদ্ধ এবার রাশিয়ার দিকে: জেলেনস্কি

এর আগে ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি বলেন, যুদ্ধ এবার রাশিয়ার দিকে যাচ্ছে। মস্কোতে এক ড্রোন হামলার পর জেলেনস্কি রাশিয়ার প্রতি হুঁশিয়ারি দিয়ে বলেন, যুদ্ধ এখন তাদের দিকেই ফেরত যাচ্ছে।

টিটিএন