ভিডিও EN
  1. Home/
  2. আন্তর্জাতিক

দক্ষিণ কোরিয়ায় বন্যা-ভূমিধসে মৃতের সংখ্যা বেড়ে ৩৯

আন্তর্জাতিক ডেস্ক | প্রকাশিত: ০৫:১৩ পিএম, ১৭ জুলাই ২০২৩

দক্ষিণ কোরিয়ায় গত কয়েক দিন ধরে ভারী বৃষ্টি হচ্ছে। এতে দেশটির কোথাও কোথাও ভূমিধসের ঘটনা ঘটছে। এমন পরিস্থিতিতে সেখানে মৃতের সংখ্যা বেড়ে ৩৯ জনে দাঁড়িয়েছে। খবর আল-জাজিরার।

এদিকে ইউক্রেনে সফর শেষে দেশে ফিরেই কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করেছেন দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্ট ইউন সুক-ইওল। এসময় ভুক্তভোগীদের উদ্ধারের ব্যাপারে সর্বোচ্চ প্রচেষ্টা চালানোর আহ্বান জানান তিনি।

ইউন সুক-ইওল বলেন, আমার দুঃখ চাপিয়ে রাখার কোনো উপায় নেই। আমি ভারী বৃষ্টিতে নিহতদের আত্মার জন্য প্রার্থনা করি ও শোকাহত পরিবারগুলোর প্রতি সান্ত্বনা জানাই।

তিনি বলেন, আমাদের সবাইকে বিষয়টিকে গুরুত্বসহকারে নিতে হবে। পাশাপাশি সব ধরনের সম্পদকে যথাযথ ব্যবহার করতে হবে।

আরও পড়ুন>দক্ষিণ কোরিয়ায় বন্যা, টানেল থেকে ১৩ জনের মরদেহ উদ্ধার

এ সময় তিনি উদ্ধার কার্যক্রমে পূর্ণ সহায়তা দেওয়ার আশ্বাস দেন। তাছাড়া ক্ষতিগ্রস্ত এলাকাকে দুর্যোগপূর্ণ ঘোষণা করা হচ্ছে।

গত ৯ জুলাই থেকে দক্ষিণ কোরিয়ায় অব্যাহত ভারী বৃষ্টি হচ্ছে। এতে দেশটির বিস্তির্ণ এলাকাজুড়ে বন্যা ও ভূসিধস দেখা দিয়েছে। বিশেষ করে মধ্য ও দক্ষিণাঞ্চলে।

দেশটির দক্ষিণাঞ্চলীয় চিওংজু শহরে বন্যার কারণে একটি টানেলের ভেতর বহু যাত্রী আটকা পড়েন। তাদের উদ্ধারে কাজ করছে উদ্ধারকারী সদস্যরা। এরই মধ্যে সেখান থেকে ১৩ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে।

আরও পড়ুন>চীনে সর্বকালের রেকর্ড ভেঙে তাপমাত্রা পৌঁছালো ৫২ ডিগ্রিতে

স্থানীয় সময় শনিবার রাতে ওই টানেলে বন্যার পানি ঢুকে যায়। ফলে বেশ কিছু বাস এবং গাড়িতে থাকা লোকজন ওই টানেলের ভেতর আটকা পড়ে।

এমএসএম