ভিডিও EN
  1. Home/
  2. আন্তর্জাতিক

পঞ্চায়েত নির্বাচন

এবার পশ্চিমবঙ্গে শিক্ষার্থীর মৃত্যু

পশ্চিমবঙ্গ প্রতিনিধি | প্রকাশিত: ০৫:০১ পিএম, ০৫ জুলাই ২০২৩

ভারতের পশ্চিমবঙ্গের পঞ্চায়েত নির্বাচনের আর মাত্র তিন দিন বাকি। পঞ্চায়েত নির্বাচনের দিনক্ষণ ঘোষণা হতেই মনোনয়নপত্র দাখিল করার দিন থেকেই রক্তপাত ও মৃত্যুর ঘটনার সূত্রপাত। এখন পর্যন্ত পরিস্থিতি শান্ত হওয়ার কোনো লক্ষণ দেখা যাচ্ছে না।

এবার পঞ্চায়েত নির্বাচন কেন্দ্র করে হিংসার বলি হলো এক শিক্ষার্থী। তৃণমূল কংগ্রেসকর্মীর স্কুলপড়ুয়া ছেলেকে বোমা মেরে খুনের অভিযোগ উঠেছে উত্তর ২৪ পরগনা জেলার দেগঙ্গায়। এ ঘটনায় পাঁচজনকে আটক করেছে পুলিশ।

আরও পড়ুন: পশ্চিমবঙ্গে সবজির দামে আগুন, ঝাঁঝ বেড়েছে কাঁচা মরিচের

জানা গেছে, উত্তর ২৪ পরগনা জেলার দেগঙ্গায় গাংহাটি গ্রামে মঙ্গলবার রাতে তৃণমূল কংগ্রেসের মিছিলে যোগ দিয়েছিলেন একাদশ শ্রেণির ছাত্র ইমরান হাসান। তার বয়স ১৭ বছর। মিছিল শেষ করে বাবার সঙ্গে বাড়ি ফিরছিলেন ইমরান।

সে সময়ই তাদের লক্ষ্য করে বোমা ও গুলি ছোড়ে দুষ্কৃতকারীরা। এ ঘটনায় গুরুতর জখম হয় ইমরান হাসান। সঙ্গে সঙ্গে তাকে দেগঙ্গা ব্লকের বিশ্বনাথপুর গ্রামীণ হাসপাতালে নিয়ে যাওয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

এ ঘটনায় উত্তর ২৪ পরগনা জেলার দেগঙ্গা রণক্ষেত্রে রূপ নেয়। অভিযুক্তদের বাড়িঘর ভাঙচুর করে আগুন ধরিয়ে দেওয়া হয়। পরে দেগঙ্গা থানার পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

ইমরান হাসানের বাবা মোহাম্মদ হালিম বলেন, আমরা মিছিল শেষ করে বাড়ি ফিরছিলাম। তখন একটি বাড়ির ছাদ থেকে বোমা ও গুলি চালানো হয়। সঙ্গে সঙ্গে আমার ছেলে ইমরান হাসান মাটিতে লুটিয়ে পড়ে।

আরও পড়ুন: কলকাতায় মার্টিনেজকে নিয়ে উন্মাদনা, মঞ্চে তারকাদের হুড়োহুড়ি

তিনি বলেন, যারা বোমা ও গুলি চালিয়েছে তারা সবাই সিপিএম ও আইএসএফ কর্মী। আমি দোষীদের কঠোর শাস্তি চাই। পরিস্থিতি সামাল দিতে এলাকায় বিশাল পুলিশ বাহিনী নামানো হয়।

উত্তর ২৪ পরগনা জেলা পুলিশ জানিয়েছে, এ ঘটনায় পাঁচজনকে গ্রেফতার করা হয়েছে। হত্যাকাণ্ডের ঘটনা তদন্ত করা হচ্ছে।

ডিডি/টিটিএন