ভিডিও EN
  1. Home/
  2. আন্তর্জাতিক

কুকুর হারিয়েছে কমিশনারের, দেড় দিনে ৫০০ বাড়িতে তল্লাশি পুলিশের!

আন্তর্জাতিক ডেস্ক | প্রকাশিত: ০১:০৬ পিএম, ২৮ জুন ২০২৩

ইকোকে খুঁজে পাওয়া যাচ্ছে না। খবর পাওয়া মাত্রই তল্লাশি শুরু করে পুলিশ। একে একে ৫০০র বেশি বাড়িতে তল্লাশি চালানো হয়। তন্নতন্ন করে খোঁজা হয় রাস্তাঘাট, নির্জন জায়গা, ঝোপঝাড় সব। রীতিমতো তোলপাড় হয়ে যায় গোটা এলাকা। কিন্তু কেন? কে এই ইকো? কারও বাচ্চা? কোনো ভিআইপি নাকি কোনো দাগি অপরাধী?

না, চোর-ডাকাত দূরের কথা, ইকো কোনো মানুষই নয়। সে মূলত একটি পোষা কুকুর। তবে যেনতেন ব্যক্তির নয়। ভারতের উত্তর প্রদেশের মিরাটের কমিশনার সেলভা কুমারী জে’র পোষ্য ইকো। তার জন্যই হুলস্থুল পড়ে গিয়েছিল শহরটিতে।

ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়া টুডের খবরে জানা যায়, সাইবেরিয়ান হাস্কি জাতের কুকুর ইকো। দু’বছর ধরে তার দেখভাল করছেন কমিশনার সেলভা।

আরও পড়ুন>> টরন্টোর মেয়র নির্বাচনে প্রার্থী কুকুর!

স্থানীয় সময় গত রোববার (২৫ জুন) সন্ধ্যা ৬টার দিতে নিখোঁজ হয় ইকো। এরপর বাড়ির লোকজন, কমিশনারের নিরাপত্তায় মোতায়েন রক্ষীরা তন্নতন্ন করে খুঁজতে থাকেন কুকুরটিকে। তবে খুঁজে পাননি।

jagonews24

পরে মাঠে নামে মিরাটের পুলিশ। শুরু হয় শহরজুড়ে চিরুনি অভিযান। কেউ হয়তো ইকোকে আটকে রেখেছে সন্দেহে পাঁচ শতাধিক বাড়িতে অভিযান চালায় পুলিশ। রোববার মধ্যরাত থেকে সোমবার রাতভর কুকুরটিকে খুঁজে বেড়ান পুলিশের সদস্যরা।

ইকোর ছবি দেখিয়ে জনে জনে জিজ্ঞেস করা হয়। পরীক্ষা করা হয় বিভিন্ন এলাকার সিসিটিভি ফুটেজও।

আরও পড়ুন>> সেলফি তুলতে গিয়ে সরকারি কর্মকর্তার ফোন পানিতে, উদ্ধারে জলাধার সেচ

তবে সব চেষ্টা যখন ব্যর্থ, তখনই আসে সুখবর। সোশ্যাল মিডিয়া পোস্ট দেখে চিনতে পেরে কুকুরটিকে কমিশনারের কাছে ফিরিয়ে আনেন এক ব্যক্তি। তিনি জানান, যার জন্য শহরজুড়ে তোলপাড়, সে একা একা ঘুরে বেড়াচ্ছিল রাস্তা দিয়ে।

অবশ্য কমিশনার সেলভা তার পোষা কুকুরের খোঁজে পুলিশ ব্যবহারের দাবি অস্বীকার করেছেন। টুইটারে তিনি বলেছেন, আমার কুকুর চুরি হয়নি। তাই এর সন্ধানে না পুলিশের সাহায্য চাওয়া হয়েছিল, না তারা কোনোভাবে জড়িত ছিল। কুকুরটি বাড়ির বাইরে ঘোরাফেরা করছিল এবং কাছাকাছি থাকা একটি পরিবার তাকে খুঁজে পায়।

কেএএ/