ভিডিও EN
  1. Home/
  2. আন্তর্জাতিক

গাড়ির ওপর চাবি রেখে গেলেও চুরি হয় না, দুবাই এত নিরাপদ!

আন্তর্জাতিক ডেস্ক | প্রকাশিত: ০৪:১০ পিএম, ১৪ জুন ২০২৩

গ্লোবাল পাওয়ার সিটি ইনডেক্সের (জিপিসিআই) বিচারে বিশ্বের অন্যতম পরিচ্ছন্ন এবং নিরাপদতম শহর দুবাই। এটিকে সত্য প্রমাণ করতেই যেন মাঠে নেমেছেন আয়মান আল ইয়ামান নামে এক কন্টেন্ট ক্রিয়েটর। তার শেয়ার করা ভিডিও এরই মধ্যে ঝড় তুলেছে সোশ্যাল মিডিয়ায়।

ভাইরাল একটি ভিডিওতে দেখা যায়, দুবাইয়ের একটি ব্যস্ত সড়কের পাশে দাঁড় করানো আয়মানের সাদা রঙের রোলস রয়েস কুলিনান গাড়ি। এই শহর কতটা নিরাপদ তা পরীক্ষা করতে এ যুবক গাড়ির চাবি বনেটের ওপর রেখে চলে যান।

আরও পড়ুন>> বাংলাদেশে সোনার দাম দুবাই-পাকিস্তানের চেয়ে বেশি!

ইন্টারনেটের তথ্য বলছে, আয়মানের গাড়িটির দাম প্রায় সাড়ে তিন লাখ মার্কিন ডলার। এত দামি গাড়ি তিনি দিনের আলোয় চাবিসহ রাস্তার ওপর রেখে জিম করতে ঢোকেন। ফেরেন সূর্যাস্তের পর।

এরপরই সেই আশ্চর্যজনক ঘটনা! আয়মান গাড়ির চাবি ঠিক যেখানে রেখেছিলেন, সেখানেই রয়েছে। আশপাশে মানুষজন থাকলেও কেউ সেগুলো ছুঁয়েও দেখেননি। এরপর আয়মান বলেন, দুবাই হলো বিশ্বের সেরা শহর।

 
 
 
View this post on Instagram

A post shared by Ayman Al Yaman (@ayman_yaman)

ভিডিওটি প্রকাশের পরপরই ভাইরাল হয়ে যায়। এতে মন্তব্য করেছেন অসংখ্য মানুষ। একজন বলেছেন, ভারতে হলে আপনার গাড়ি ওএলএক্সে (অনলাইনে কেনাকাটার ওয়েবসাইট) পাওয়া যেতো।

আরও পড়ুন>> ১৫৮ কোটি টাকায় বিক্রি হলো বিশ্বের সবচেয়ে দামি লাইসেন্স প্লেট

আরেকজন বলেছেন, পরেরবার ক্যামেরাম্যানকে বলবেন সময়সহ ভিডিও করতে। বিশ্বাস করুন, কেউ না কেউ চাবিটি তুলতো এবং পুলিশে খবর দিতো। দুবাই এমনই। কেউ গাড়িটি চুরি করবে না, কিন্তু পুলিশ বা অন্য নিরাপত্তাকর্মীদের জানিয়ে দেবে।

তৃতীয় এক ব্যবহারকারী লিখেছেন, একদিন আমি আমার ওয়ালেট একটি সুপারমার্কেটে ভুলে ফেলে আসি। একঘণ্টা পরে যখন সেখানে ফিরে যাই, দেখি ভেতরে টাকা ও কার্ডসহ ওয়ালেটটি নিরাপদে রয়েছে। আমিও দুবাইকে ভালোবাসি।

 
 
 
View this post on Instagram

A post shared by Ayman Al Yaman (@ayman_yaman)

এটি ভাইরাল হওয়ার পর আয়মান আল ইয়ামান আরও একটি দামি গাড়ি চাবিসহ রাস্তার ওপর রেখে যাওয়ার ভিডিও শেয়ার করেন। সেখানে দেখা যায়, কয়েক লাখ ডলার দামের একটি বুগাতি গাড়ি চাবিসহ রাস্তার ওপর রেখে চলে যাচ্ছেন এ যুবক। কিছুক্ষণ পরে ফিরলে সেই একই ঘটনা। কেউ গাড়ি বা চাবি ছুঁয়েও দেখেনি।

আরও পড়ুন>> ভ্রমণ ভিসায় গিয়ে ভিক্ষা, দুবাইতে ৩ লাখ দিরহামসহ গ্রেফতার

সূত্র: এনডিটিভি
কেএএ/