ভিডিও EN
  1. Home/
  2. আন্তর্জাতিক

দীর্ঘদিনের শত্রুদের সঙ্গে হাত মেলালেন মাহাথির

প্রকাশিত: ০৫:০৮ এএম, ০৫ মার্চ ২০১৬

মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদ তার দীর্ঘদিনের প্রতিদ্বন্দ্বী এবং শত্রুদের সঙ্গে হাত মিলিয়েছেন। কারাগারে থাকা আনোয়ার ইব্রাহিমের দলসহ দীর্ঘদিনের বেশ কিছু প্রতিপক্ষ দলের সঙ্গে শুক্রবার হাত মিলিয়েছেন্ এই নেতা।

দুর্নীতির দায়ে অভিযুক্ত বর্তমান প্রধানমন্ত্রী নাজিব রাজাককে সরিয়ে রাজনীতিতে ব্যাপক পরিবর্তনের জন্য অনেকটা নাটকীয়ভাবেই মাহাথির তার প্রতিপক্ষ দলগুলোর সঙ্গে যুক্ত হলেন।  

বিরোধীদের সঙ্গে সম্পৃক্ত হয়ে এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের মুখোমুখি হয়েছিলেন তিনি। সেখানে ৫৮টি রাজনৈতিক দল এবং দুর্নীতিবিরোধী কর্মীদের সই করা একটি প্রতিবেদন পড়ে শোনান মাহাথির। ওই প্রতিবেদনে বলা হয়েছে, ‘জাতি, ধর্ম, বর্ণ নির্বিশেষে, যে কোনো রাজনৈতিক দলের, যুবক বা বৃদ্ধ মালয়েশিয়ার সব নাগরিককে আমরা আহ্বান করছি। আমরা নাজিব রাজাক সরকারের হাত থেকে দেশকে রক্ষা করতে চাই।’

এদিকে কারাগারে থাকা আনোয়ার ওই সংবাদ সম্মেলনের একদিন আগেই একটি বিবৃতি দিয়েছেন। ওই বিবৃতিতে তিনি বলেন, নাজিবের বিরুদ্ধে সোচ্চার হওয়া সুশীল সমাজ এবং মাহাথিরসহ বিভিন্ন রাজনৈতিক দলগুলোর সমন্বয়ে গঠিত ‘কোর’ (সিওআরই) দলকে সমর্থন করবেন তিনি।

প্রধানমন্ত্রী নাজিবের পদত্যাগ, দুর্নীতিগ্রস্ত নেতাদের অপসারণ, আইনের সুশাসন প্রতিষ্ঠাসহ বেশকিছু বিষয়ের দাবি জানিয়েছে কোর।

টিটিএন/এমএস