ভিডিও EN
  1. Home/
  2. আন্তর্জাতিক

পাকিস্তানে সেনা অভিযানে ৪৭ জন নিহত

প্রকাশিত: ১১:০৪ এএম, ০২ ডিসেম্বর ২০১৪

পাকিস্তানে পৃথক সেনা অভিযানে কমপক্ষে ৪৭ জন বিদ্রোহী নিহত হয়েছে। মঙ্গলবার উত্তর ওয়াজিরিস্তান, খাইবার ও ওরাকজাই এলাকায় এ সব অভিযান চালানো হয়।

দেশটির গণমাধ্যমে বলা হয়েছে, উত্তর ওয়াজিরিস্তানের দাত্তাখেল উপজাতীয় এলাকায় সেনাবাহিনীর বিমান হামলায় অন্তত ৩০ বিদ্রোহী নিহত হয়েছে। নিহতদের মধ্যে দুই কমান্ডার ও বেশ কয়েকজন বিদেশী সেনা রয়েছে বলে নিরাপত্তা বাহিনীর একটি সূত্র জানিয়েছে। তাছাড়া এ হামলায় অন্তত দুটি গাড়ি ধ্বংস হয়েছে।

পাকিস্তান সামরিকবাহিনীর আন্তঃবাহিনী জনসংযোগ বিভাগ (আইএসপিআর) অবশ্য ১৭ জনের মৃত্যুর খবর নিশ্চিত করেছে। এর মধ্যে বেশ কয়েকজন বিদেশী রয়েছে বলে সংস্থাটি নিশ্চিত করেছে।

মঙ্গলবার সকালে খাইবার উপজাতীয় অঞ্চলের আক্কাখেল এলাকায় নিরাপত্তাবাহিনী ও বিদ্রোহীদের মধ্যে সংঘর্ষে অন্তত পাঁচ বিদ্রোহী নিহত ও ছয়জন আহত হয়েছে। এ সময় উভয়পক্ষের মধ্যে ব্যাপক সংঘর্ষ হয়েছে বলে জানিয়েছে নিরাপত্তাবাহিনী।

অন্যদিকে, তিহার উপত্যকার শিরিন দারা এলাকার একটি চেকপোস্টে বিদ্রোহীরা হামলা চালাতে আসলে নিরাপত্তাবাহিনী পাল্টা হামলা চালায়। এতে অন্তত ১২ বিদ্রোহী নিহত হয়। এছাড়া বেশ কিছু বিদ্রোহী আহত হয়। নিরাপত্তাবাহিনী বলেছে, নিহতের সংখ্যা বাড়তে পারে। এ সময় বিদ্রোহীরা তাদের সঙ্গীদের লাশ ফেলে রেখেই পালিয়ে যায়। - ডন