ভিডিও EN
  1. Home/
  2. আন্তর্জাতিক

ন্যান্সি পেলোসির স্বামীর ওপর হামলা, মুখ খুললেন বারাক ওবামা

আন্তর্জাতিক ডেস্ক | প্রকাশিত: ০৯:০৩ পিএম, ০২ নভেম্বর ২০২২

যুক্তরাষ্ট্রের রাজনৈতিক আবহাওয়ার পরিবর্তন না হলে আরও মানুষকে আহত হতে হবে। দেশটির সাবেক ডেমোক্রেটিক প্রেসিডেন্ট বারাক ওবামা সতর্ক করে এ কথা বলেছেন। কংগ্রেসের স্পিকার ন্যান্সি পেলোসির স্বামী নিজ বাড়িতে হামলার শিকার হওয়ার পর তিনি এমন মন্তব্য করলেন। বুধবার (২ নভেম্বর) রয়টার্সের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

সম্প্রতি মার্কিন কংগ্রেসের নিম্নকক্ষ প্রতিনিধি পরিষদের স্পিকার ন্যান্সি পেলোসির স্বামী পল পেলোসি নিজ বাড়িতে হামলার শিকার হয়েছেন। হামলার সময় ন্যান্সি পেলোসি ওয়াশিংটনে ছিলেন। হামলার দায়ে এরই মধ্যে ৪২ বছর বয়সী একজনকে অভিযুক্ত করা হয়েছে।

নেভেদায় এক ডেমোক্রেটিক প্রার্থীর নির্বাচনী প্রচারণায় অংশ নিয়ে ওবামা বলেন, আমি পল পেলোসির সঙ্গে কথা বলেছি। তিনি সুস্থ হয়ে উঠছেন।

সাবেক এই মার্কিন প্রেসিডেন্ট গণতান্ত্রিক মূল্যবোধের অবক্ষয় নিয়ে উদ্বেগ প্রকাশ করেন। কারণ ২০২০ সালের নির্বাচনী ফলাফল উল্টে দিতে ডোনাল্ড ট্রাম্পের সমর্থকরা ক্যাপিটল হিলে হামালা চালায়।

বারাক ওবামা বলেন, রাজনৈতিক প্রতিপক্ষের বিরুদ্ধে চক্রান্ত করার প্রবণতা একটি বিপজ্জনক পরিবেশ তৈরি করে।

গত মাসের শুরুর দিকে খবর বের হয় যে, ক্যাপিটল হিলের দাঙ্গার সময় ন্যান্সি পেলোসি বলেছিলেন, তিনি ডোনাল্ড ট্রাম্পকে সামনে পেলে শারীরিকভাবে আঘাত করতেন। এরপরেই তার স্বামীর ওপর হামলার ঘটনা ঘটে।

১৯৬৩ সালে ন্যান্সি পেলোসি ও পল পেলোসি দাম্পত্য জীবন শুরু করেন ও তাদের পাঁচ সন্তান রয়েছে।

এমএসএম